আজ বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ইং

মাধবপুরে খাষ্টি নদী থেকে রাতের আধারে বালু উত্তোলন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-২১ ১১:৩৮:৪০

হবিগঞ্জ প্রতিনিধি :: জেলা প্রশাসকের নির্দেশ উপেক্ষা করে হবিগঞ্জের মাধবপুরে খাষ্টি নদী থেকে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন একজন প্রভাবশালী ব্যক্তি। বিষয়টি নিয়ে লিখিত অভিযোগ দেয়ার পর বালু উত্তোলন বন্ধে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন জেলা প্রশাসক। কিন্তু এর পরও রাতের আধারা চলছে বালু উত্তোলন। তবে নির্বাহী কর্মকর্তা মল্লিকা দে বলেন- বালু উত্তোলন বন্ধ করে দেয়া হয়েছে। এরপরও যদি তারা করে তাহলে খোঁজ খবর নিয়ে দেখছি।

লিখিত অভিযোগের ভিত্তিতে জানা যায়, মাধবপুর উপজেলার আদাঐর গ্রামের পাশ দিয়ে বয়ে চলা খষ্টি নদী থেকে বেশ কিছুদিন ধরে বালু উত্তোলন করছে ওই এলাকার মৃত ছায়েব আলী ছেলে জানু মিয়া। বালু উত্তোলনের ফলে নদী পাড় ক্ষতিগ্রস্থসহ হুমকি মূখে পড়েছে ফসলি জমি। বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মল্লিা দে’র কাছে একটি লিখিত অভিযোগ দায়ের করেন একই এলাকার দুলাল মিয়া নামে এক ব্যক্তি। কিন্তু উপজেলা নির্বাহী কর্মকর্তা বিষয়টি নিয়ে কোন কর্ণপাত করেননি। পরবর্তীতে বালু উত্তোলনের বিষয়টি জানতে পারেন জেলা প্রশাসক মাহমুদুল কবির মুরাদ। তিনি নির্বাহী কর্মকর্তা মল্লিা দে’কে বালু উত্তোলন বন্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

কিন্তু জেলা প্রশাসকের নির্দেশ উপেক্ষা করে এখনো খাষ্টি নদী থেকে বালু উত্তোলন করা হচ্ছে। দিনের বেলা মেশিন বন্ধ রাখা হলেও রাতের আধারে বালু উত্তোলনের বিষয়টি নিশ্চিত করেছে একাধিক সূত্র।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মল্লিকা দে বলেন- ‘জেলা প্রশাসক মহোদয় আমাকে ফোন করার পর আমি বালু উত্তোলন করতে নিষেধ করে আসছি। তবে এখনো যদি বালু উত্তোলন করা হয় তবে খোঁজ নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।’

এ ব্যাপারে জানতে অভিযোক্ত জানু মিয়ার সাথে কথা বলতে চাইলে তাকে পাওয়া যায়নি।

সিলেটভিউ২৪ডটকম/২১ মে ২০১৯/কেএস/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন