Sylhet View 24 PRINT

ঈদের ছুটিতে সাতছড়ি উদ্যানে ১ লক্ষ ৭০ হাজার টাকার রাজস্ব আদায়

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০৯ ০০:৪৬:২৬

কাজল সরকার, হবিগঞ্জ :: ঈদের খুশিকে দ্বিগুণ করতে কর্মব্যস্ত মানুষজন ছুটে চলেন বিনোদন কেন্দ্রগুলোতে। যদিও এ বছর পবিত্র ঈদুল ফিতরের আনন্দকে অনেকটা গ্রাস করেছে বৃষ্টি। ঈদের দিন বুধবার (৫ জুন) থেকে শুরু করে শনিবার (৮ জুন) পর্যন্ত কখনও মুষলধারে আবার কখনও থেমে থেমে বৃষ্টি হয়েছে।

কিন্তু তবুও ঘরে বন্দি হয়ে থাকেননি বিনোদনপ্রেমী মানুষজন। নিজেদের সাধ্যমতো ছুটে চলেছেন বিভিন্ন দর্শনীয় স্থানগুলোতে। বিশেষ করে বৃষ্টির কারণে হবিগঞ্জের ভ্রমণপ্রেমী মানুষজন দূরের পর্যটন কেন্দ্রে না গেলেও পরিবার-পরিজন নিয়ে ঘুরে এসেছেন সাতছড়ি জাতীয় উদ্যোনে।

হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলার অবস্থিত রঘুনন্দর পাহাড়ের সাতটি ছড়া থেকে মূলত নামকরণ করা হয়েছে ‘সাতছড়ি জাতীয় উদ্যান।’ সুবজ প্রকৃতি আর বন্য প্রাণীদের দেখতে দর্শনার্থীরা এখানে ছুটে আসেন।

পবিত্র ঈদুল ফিতরের চারদিনে ‘সাতছড়ি জাতীয় উদ্যান’ থেকে ১ লক্ষ ৭০ হাজার চারশ’ ৯ টাকা রাজস্ব আদায় হয়েছে। এর মধ্যে সব চেয়ে বেশি টিকেট বিক্রি হয়েছে ঈদের দিন বুধবার (৫ জুন)। এইদিন উদ্যানে বেশি সংখ্যক পর্যটক যাওয়ায় টিকেট বিক্রি হয়েছে ৬৯ হাজার দুইশ’ ৩০ টাকার। তবে বৃষ্টি না হলে শুধুমাত্র ঈদের দিনই লাখ টাকার উপরে টিকেট বিক্রি হতো বলে ধারণা উদ্যানের কর্তৃপক্ষ।

এছাড়াও ঈদের ২য় দিন বৃহস্পতিবার (৬ জুন) টিকেট বিক্রি হয়েছে ৪৬ হাজার দুইশ’ ৮৫ টাকার। ৩য় দিন শুক্রবার (৭ জুন) টিকেট বিক্রি হয়েছে ২৯ হাজার ৯শ’ ৬৭ টাকার। ৪র্থ দিন শনিবারও (৮ জুন) অনেক পর্যটক সাতছড়িতে ঘুরতে যান। এইদিন টিকেট বিক্রি হয়েছে ২৪ হাজার ৯শ’ ২৭ টাকার।

সাতছড়ি জাতীয় উদ্যানের রেঞ্জ কর্মকর্তা মাহমুদ হোসেন বলেন, ‘এ বছর ঈদুল ফিতরে সব চেয়ে বেশি দর্শনার্থী এসেছে সাতছড়িতে। এছাড়া কোন ধরণের অপ্রিতিকর ঘটনাও ঘটেনি। তবে বৃষ্টি না হলে দর্শনার্থীর পরিমাণ দ্বিগুণ হতে পারতো বলেও জানান তিনি।

সিলেটভিউ২৪ডটকম/০৯ জুন ২০১৯/কেএস/ডিজেএস

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.