আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে জনগণের টাকায় ড্রেন নির্মাণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-১৩ ১১:৪৩:৪১

বানিয়াচং প্রতিনিধি :: বানিয়াচং সদরে রেকর্ড পরিমাণ উন্নয়নমুলক কাজ হলেও সেই ছোঁয়া লাগেনি ১নং ইউনিয়নের পূর্বতোপখানা মহল্লায়। ওই এলাকার একটি ইট সলিং রাস্তায় ড্রেনেজ ব্যবস্থা না থাকায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় কয়েক বছর যাবৎ এলাকাবাসী দূর্ভোগ পোহাচ্ছেন।

গত কয়েক মাস আগে ওই এলাকার আব্দুর রাজ্জাক আলামিনের প্রচেষ্টায় সাবেক উপজেলা চেয়ারম্যান শেখ বশীর আহমদ রাস্তাটিতে এডিবির ১ লাখ টাকার বরাদ্দ দেন। উক্ত বরাদ্ধের অর্থ দিয়ে ঠিকাদার আসাদুর রহমান খান ছোট একটি কালভার্ট ও কিছু জায়গায় ড্রেন নির্মাণ করেন। কিন্তু পুরো রাস্তায় ড্রেন নির্মাণ না হওয়ায় রাস্তার আশপাশের বাড়ির পানি নিষ্কাশন হয়ে রাস্তাটি কর্দমাক্ত হয়ে পড়ে। অবস্থা এমন হয় যে পায়ে হেঁটে যেতেও পথচারীদের কষ্ট হয়। সাথে দুর্গন্ধ তো আছেই।

অবশেষে এলাকার লোকজন মিলে তাদের নিজ অর্থায়নে কবির রহমান মিয়ার বাড়ির সামন থেকে সমশের উদ্দিনের বাড়ি পর্যন্ত ড্রেন নির্মাণের কাজ শুরু করেছেন।

এলাকার বাসিন্দা নুরে আলম সিদ্দিকী সুজন জানান, রাস্তায় পানি জমে থাকা ও খানাখন্দ থেকে রক্ষা পেতে এলাকাবাসীর উদ্যোগে ড্রেনটি নির্মাণ করা হচ্ছে। তবে এলাকবাসীর অর্থায়নে ড্রেনটি সম্পূর্ণ হবে কি না তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেন ওই এলাকার জনগণ। রাস্তাটিতে ড্রেন নির্মাণ এবং রাস্তা পূনঃনির্মাণ না করা হলে পূর্বতোপখানাসহ আশপাশের মহল্লাবাসীর চলাচলে মারাত্মক সমস্যা সৃষ্টি হবে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যেন অসম্পূর্ণ ড্রেন এবং রাস্তাটি পূনঃনির্মাণ করে দেয় সেজন্য জোর দাবী জানান এলাকাবাসী।

সিলেটভিউ২৪ডটকম/১৩ জুন ২০১৯/জেইউ/ডিজেএস

@

শেয়ার করুন

আপনার মতামত দিন