আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

হবিগঞ্জে রথযাত্রায় সাম্প্রদায়িক সম্প্রীতির শোভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-০৪ ২০:২১:৩৪

হবিগঞ্জ প্রতিনিধি :: ধর্মীয় ভাবগাম্ভীর্য আর আচার-অনুষ্ঠানের মধ্যদিয়ে হবিগঞ্জে শ্রীশ্রী জগন্নাথ দেবের রথযাত্রা উৎসব শুরু হয়েছে। প্রতিবছর আষাঢ়ের শুক্লপক্ষের দ্বিতীয় তিথিতে ৯ দিনব্যাপী এ উৎসব অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (৪ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে রথযাত্রা উপলক্ষে বগলা বাজারে অবস্থিত হবিগঞ্জ আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) মন্দির থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি সারাশহর প্রদক্ষিণ করে সাড়ে ৬টার দিকে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-৩ (সদর-লাখাই-শায়েস্তাগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির, হবিগঞ্জ পৌর মেয়র মিজানুর রহমান মিজান, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শংকর পালসহ হিন্দু সম্প্রদায়ের নেতারা।

এছাড়া মঙ্গল শোভাযাত্রায় কয়েক হাজার মানুষ অংশগ্রহণ করেন। শুধু হিন্দু ধর্মালম্ভীরাই নয়, মঙ্গল শোভাযাত্রায় ইসলাম ধর্মসহ অন্যান্য ধর্মের অনেক যুবকরাও অংশগ্রহণ করেন।

আগামী ১২ জুলাই উল্টো রথযাত্রার মধ্য দিয়ে শেষ হবে ৯ দিনব্যাপী এ উৎসবের।

রথযাত্রা উপলক্ষে হবিগঞ্জে আন্তর্জাতিক কৃষ্ণ ভাবনামৃত সংঘ (ইসকন) ৯ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করেছে। প্রভাতে মঙ্গল আরতী, শ্রীমদ্ভগবত পাঠ ও ভজন কীর্তন, মধ্যাহ্নে ভোগ আরতি, কীর্তন, ধর্মীয় সিনেমা ও নাটক প্রদর্শনী ও প্রসাদ বিতরণ অনুষ্ঠিত হবে উৎসবের প্রতিটি দিন।

মঙ্গল শোভাযাত্রায় নিরাপত্তার দায়িত্ব পালন করে বিপুলসংখ্যক পুলিশ সদস্য।

সিলেটভিউ২৪ডটকম/৪ জুলাই ২০১৯/কেএস/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন