Sylhet View 24 PRINT

বিসিক শিল্প নগরীর ওলিপুরে নেই কোনো নির্ধারিত বাসস্ট্যান্ড ও যাত্রী ছাউনি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-০৭ ১৬:০৮:২৯

এস এম রাকিব, শায়েস্তাগঞ্জ ::হবিগঞ্জের শায়েস্থাগঞ্জ উপজেলার  বিসিক শিল্প নগরীর ওলিপুরে  নির্ধারিত বাসস্ট্যান্ড ও নেই কোনো যাত্রী ছাউনি।  যাত্রীবাহী বাসগুলো যেখানে সেখানে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করে। প্রখর রোদ অথবা ঝড় বৃষ্টি উপেক্ষা করে যাত্রীদের রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-সিলেট মহাসড়ক ও আঞ্চলিক সড়কে প্রতিদিন যাতায়াত করে অসংখ্য যাত্রীবাহী বাস ও মিনিবাস। নির্ধারিত বাসস্ট্যান্ড না থাকায় যাত্রীবাহী বাসগুলো ব্যস্ততম এ সড়কের ওলিপুর সিটি পার্কের সামনে  দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করে।  তাছাড়া ব্যস্ততম এ সড়কে দাঁড়িয়ে যাত্রী ওঠানামা করায় তীব্র যানজটের সৃষ্টি হয়।এ কারণে প্রতিদিন ঘটে ছোট বড় দুর্ঘটনা।

 গাড়ীর জন্য যত্রতত্র দাঁড়িয়ে থাকতে হয় যাএীদের। বিশেষ করে মহিলা যাত্রীদের ব্যাপারে সমস্যা হচ্ছে অনেক বেশী । বিভিন্ন দোকানে পাঠের সামনে দাঁড়িয়ে থাকতে হয় মহিলা যাত্রীদেরকে। বৃষ্টির পানিতে ভিজতে দেখা যায় যাত্রীদেরকে।

হবিগঞ্জের বেস্ততম এলাকা এখন ওলিপুর, প্রাণ কোম্পানি কিংবা স্কয়ার কোম্পানিতে এখানে চাকুরী কিংবা ব্যবসার ক্ষেত্র ৬৪ জেলার মানুষ ঐ বসবাস করে।ওলিপুর বাসটেন্ড থেকে দেশর ৬৪ জেলাই মানুষ যাতায়ত করে।দেখা যাচ্ছে আকাশ থেকে বৃষ্টি পরতেছে তবোও যাএিরা রাস্তার পাশে দাড়িয়ে গাড়ির জন্য অপেক্ষা করতেছে। এমন কি জিবনের ঝুঁকি নিয়ে রাস্তার পাশে  দাড়িয়ে তাকতে হয়।

মোঃ কাউছার মিয়া বলেন, ওলিপুর  পয়েন্টে কোন যাত্রী ছাউনি না থাকায় যাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। কোন কারণে বাস মিস করলে তীব্র রোদ অথবা ঝড় বৃষ্টি উপেক্ষা করে আমাদের রাস্তায় দাঁড়িয়ে থাকতে হয়।এমন কি এখানে কোনো পাবলিক টয়লেট ও নেই।

মোঃ বিল্লাল মিয়া বলেন,হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক ১নং গেইট হইতে,স্কয়ার ডেমিন্স লিমিটেড কোম্পানি পর্যন্ত পথচারিদের রাস্তার পাশ দিয়ে জিবনের ঝুকিঁ নিয়ে চলাচল করতে হয়।

গত ১ বছর আগে ও রাস্তার পাশ দিয়ে হাঠার সময় এনা বাসের ধাক্কায় প্রান হারান ১ জন পথচারী । এবং ওলিপুর সিটি পার্কের  সামনে মহাসড়কে কালি একটি দাড়িয়ে থাকা ট্রাক এর পিছনে ধাক্কা লেগে বিদেশি সহ ৩ জন মারা যান।তার পর ও কোনো প্রদক্ষেপ নিচ্ছে না কর্তৃপক্ষ।

হবিগঞ্জ জেলায়  সব স্থানে যাত্রী ছাউনি নির্মাণ হলে  ও ওলিপুর  এখন  ও কোনো যাত্রী ছাউনি নির্মাণ করা হয়নি। এ নিয়ে যাত্রীদের নানা সমস্যা হচ্ছে।এলাকার সর্বস্তরের জনগণ হবিগঞ্জ ৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড.আবু জাহির এম পি  এবং শায়েস্তাগঞ্জ  উপজেলা চেয়ারম্যান ইকবাল হোসেন ও ১১ নং ব্রাহ্মনডোরা ইউপি চেয়ারম্যান আদিল হুসেন জজ মিয়ার হস্তক্ষেপ কামনা করেছেন ওলিপুরে  অতিসত্বর একটি যাত্রী ছাউনী নির্মাণ  করার জন্য।

সিলেটভিউ২৪ডটকম/০৭ আগস্ট ২০১৯/মিআচ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.