আজ রবিবার, ৩১ মে ২০২০ ইং

ঈদুল আজহায় বিনোদন প্রেমীদের পছন্দের শীর্ষে হাওর ভ্রমণ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৪ ০৯:২০:৫৫

কাজল সরকার, হবিগঞ্জ :: ঈদের ছুটি এলেই ব্যাকুল হয়ে ওঠেন বিনোদনপ্রিয় মানুষেরা। বিনোদনের খোঁজে তারা পরিবার পরিজন নিয়ে ঘর ছেড়ে বেড়িয়ে পড়েন। চলে যান আশপাশের বিনোদন কেন্দ্রগুলোতে। তাতেও মন ভরে না অনেকের। বাক্স-পেটরা গুছিয়ে তারা নিজ এলাকা ছেড়েই চলে যান দূরে বহুদূরে। প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর দেশের আকর্ষণীয় বিনোদন কেন্দ্রগুলোতে।

তবে ঈদুল আজহায় বিনোদন প্রেমিদের সব চেয়ে বেশি জনপ্রিয় হয়ে উঠছে নৌকা ভ্রমণ। বিভিন্ন সংগঠন, স্কুল-কলেজসহ পরিবার পরিজন নিয়ে অনেকেই নৌকাযোগে বিভিন্ন হাওরে ভেড়িয়ে পড়েন। কারণ ঈদুল আযহা ব্যাথিত বর্ষা মৌসুমে তেমন কোন বড় ধরণের ছুটি মেলে না। তাই ঈদুল আযহাকেই হাওর ভ্রমণের জন্য বেশি বেচে নেন বিনোদন প্রেমিরা।

হবিগঞ্জ শহর থেকে ২ কিলোমিটার দূরে কালার ডুবা এলাকায় গিয়ে দেখা যায় বিনোদন প্রেমিদের উপচে পড়া ভিড়। আর ঘাটে সাড়িভাবে সাজিয়ে রাখা হয়েছে বেশ কয়েকটি নৌকা। কিছুক্ষণ পর পর এক একটি নৌকা ছেড়ে যাচ্ছে হাওরের পানে। গান বাজনা আর নাচের ভরা উনমাধনায় উপভোগ করছেন হাওরের প্রকৃতি। সাথে নেয়া হয়েছে দুপুরের খাবারের সকল ব্যবস্থা।

হাওরে নৌকা ভ্রমণে যাওয়া এক পর্যটক বলেন- সব সময় বিভিন্ন স্থানে ঘুরানো যায়। কিন্তু একমাত্র ঈদুল আযহায় নৌকা ভ্রমণের সুযোগ পাওয়া যায়। তাই আজ আসা।

ফারুক মিয়া নামে এক ব্যবসায়ী বলেন, ব্যস্ততার কারণে এমনিতেই কোথাও বেড় হওয়া যায় না। ঈদে যেহেতু বেড় হব ভাবলাম ছেলে মেয়েদের হাওরের প্রকৃতিই দেখি নিয়ে আসি। তাছাড়া নৌকা দিয়ে হাওরে বেড়ানোর মজাই আলাদা।

সিলেটভিউ২৪ডটকম/১৪ আগস্ট ২০১৯/ডিজেএস/মিআচ

শেয়ার করুন

আপনার মতামত দিন