আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

বাহুবলের জাতীয় শোক দিবস পালিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৫ ২২:২০:৪০

বাহুবল প্রতিনিধি :: বাহুবলে যথাযোগ্য মর্যাদায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শোক র‌্যালি, আলোচনা সভা, বিনামূল্যে চিকিৎসা সেবা ও মিলাদ মাহফিল ইত্যাদি কর্মসূচি পালিত হয়েছে।

দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা পরিষদ থেকে এক শোক র‌্যালি বের হয়ে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। দুপুর ১২টায় অফিসার্স ক্লাবে উপজেলা নির্বাহী অফিসার আয়েশা হক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ গাজী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সৈয়দ খলিলুর রহমান। বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মো. ইয়াকুত মিয়া ও নিলুফার ইয়াছমিন, প্রাণী সম্পাদক আমজাদ হোসেন ভুইয়া, মৎস্য অফিসার মিজবাহ উদ্দিন আফজল, কৃষি অফিসার আব্দুল আউয়াল, অফিসার ইনচার্জ মো. কামরুজ্জামান, মুক্তিযোদ্ধা কমান্ডার ডা. আবুল হোসেন, ডেপুটি কমান্ডার মোঃ নূর মিয়া, যুব উন্নয়ন অফিসার, ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান চৌধুরী টেনু, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আবুল হাশিম, বাহুবল মডেল প্রেস ক্লাব সভাপতি নূরুল ইসলাম নূর, কৃষি সম্প্রসারণ অফিসার মিজানুর রহমান, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান, উপজেলা কৃষকলীগ সভাপতি মখলিছুর রহমান, ছাত্রলীগ সভাপতি জুনাইদ আহমেদ, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) নজরুল ইসলাম হেলাল, আলমগীর কবির, হুমায়ূন রশীদ জাবেদ, সুজন আখঞ্জী ও আলী হোসেন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আশীষ কর্মকার।

এদিকে, দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগ এবং উপজেলা প্রশাসনের উদ্যোগে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। মডেল থানা কর্তৃপক্ষ দিবসটি পালন উপলক্ষে কাঙ্গালীভোজের আয়োজন করে।

এছাড়াও উপজেলার সবকটি সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক ও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, মাদরাসা, কিন্ডারগার্টেন ও কলেজ; দিবসটি পালন উপলক্ষে পৃথক কর্মসূচি পালন করেছে। তাছাড়াও উপজেলা বিভিন্ন মসজিদে বিশেষ মোনাজাত ও অন্যান্য ধর্মীয় উপাসনালয়ে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৫ আগস্ট ২০১৯/ মনিরুল/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন