আজ শনিবার, ৩০ মে ২০২০ ইং

চুনারুঘাটের প্রবীন রাজনীতিবিদ মুসলিম চেয়ারম্যানের ১৩তম মৃত্যু বার্ষিকী আজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-১৩ ১০:১৬:০৮

সিলেটভিউ ডেস্ক :: হবিগঞ্জ চুনারুঘাটের প্রবীন রাজনীতিবিদ ও প্রয়াত চেয়ারম্যান আলহাজ্ব মুসলিম উদ্দিন এর ১৩তম মৃত্যু বার্ষিকি আজ (১৩ সেপ্টেম্বর) শুক্রবার।


এ উপলক্ষে সন্ধ্যায় পৌর শহরের মুসলিম প্লাজায় দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হবে।


প্রবীন এ রাজনীতিবিদ ১৯২৯ সনে বড়াইল গ্রামে জন্ম গ্রহন করেন। তার পিতা ছিলেন হাজী ইয়াছিন উল্লা এলাকার একজন ন্যায় বিচারক ও ধর্ম পরায়ন ব্যক্তি।


১৯৬০ সনে তিনি ইউনিয়ন পরিষদের মেম্বার নির্বাচিত হন।১৯৬৬ সনে তিনি মেম্বারদের প্রত্যক্ষ ভোটে চুনারুঘাট ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হন। তিনি ১৯৭৯ সনে বাংলাদেশের শ্রেষ্ঠ চেয়ারম্যান হিসাবে র্স্বণ পদক লাভ করেন।


চুনারুঘাট হাসপাতাল তার উদ্যোগে প্রতিষ্ঠিত হয়। তিনি তাতে জমি দান করেন। তিনি চুনারুঘাট থানা উন্নয়ন কমিটির চেয়ারম্যান এবং হবিগঞ্জ জেলা শিক্ষা কমিটির ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করেন। চুনারুঘাট সাহিত্য নিকেতন, চুনারুঘাট ঈদগাহ, মসজিদ ও শ্মশান কমিটির সভাপতি ছিলেন। তিনি হাজী ইয়াছিন সরকারী প্রাথমিক বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, অগ্রণী উচ্চ বিদ্যালয়ের অন্যতম প্রতিষ্ঠাতা ছিলেন।


উল্লেখ্য যে, আলহাজ্ব মুসলিম উদ্দিন চুনারুঘাট পৌরসভার মেয়র নাজিম উদ্দিন শামসু এবং বিশিষ্ট সাংবাদিক সালেহ উদ্দিন এর পিতা।

আজ সন্ধ্যায় দোয়া মাহফিল ও আলোচনা সভায় সকলকে উপস্থিত থাকার জন্য দাওয়াত জানিয়েছেন মরহুমের কনিষ্ট পুত্র মুসলিম প্লাজার সত্বাধিকারী মোঃ নাসির উদ্দিন।


সি‌লেট‌ভিউ২৪ডটকম/১৩‌সে‌প্টেম্বর২০১৯/কাজল/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন