আজ মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ ইং

মাধবপুরে প্রভাবশালীরা দখল করে নিল কবরস্থান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০১ ২১:০০:৩৩

মাধবপুর(হবিগঞ্জ)প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর উপজেলার ধর্মঘর এলাকায় একটি কবর  দখল করে গাছ কেটে বিক্রি করে দিয়েছে প্রভাবশালী মহল। এ ঘটনায় ওই এলাকার সালাউদ্দিন নামে এক যুবক উপজেলা নিবার্হী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন।

 
অভিযোগ সুত্রে জানা যায়, ধর্মঘর বাজারে জামে মসজিদের দক্ষিন পাশে মৌজা – ধর্মপুর,জেএল নং- ১৮৭, ১ নং খাস ৪ নং দাগের কবরস্থানটিতে দীর্ঘদিন যাবত এলাকার লোকজন মৃুত্যবরন করলে দাফন করা হয়। সম্প্রতি মালঞ্চপুর গ্রামের প্রভাবশালী ফয়সল  নামের এক ব্যক্তি তার লোকজন কবরস্থানের চারপাশে বাউন্ডারী দিয়ে একটি লোহার গেইট লাগিয়ে মালঞ্চপুর বড়বাড়ি পারিবারিক কবরস্থান নাম দিয়ে গেইটে তালা লাগিয়ে দেন। ১০/১৫ দিন পূর্ব  ধর্মঘর গ্রামের সোনা মিয়া নামে এক লোক মারা গেলে সরকারী কবরস্থানে ওই লোকের লাশ দাফন করতে গেলে প্রভাবশালী মহল গেইটের চাবি দিতে অস্বীকার করেন। পরে স্থানীয় লোকজনদের চাপে গেইটের চাবি দিলে লাশ দাফন করা হয়।  প্রভাবশলীরা বলে বেড়াচ্ছে তারা পরবর্তীতে আর গেইটের চাবি দিবে না।


 অভিযোগে আরো জানা গেছে ,গত ২/৩ বৎসর পূর্বে কবরস্থানের ৩০টি পুরাতন জাম গাছ কেটে বিক্রি করে দেয় এই মহল। গাছ কাটার সময় স্থানীয় লোকজন প্রভাবশালীদের বাধা প্রদান করে মনতলা ভুমি অফিসের তহসিলদারকে অবহিত করলে তহসিলদার সরজমিন ঘুরে দেখেছেন।প্রভাবশালীদের  দখল থেকে করবস্থানটি উন্মুক্ত করে দেওয়া না হলে এলাকার লোকজনদের লাশ দাফন করা সমস্যা হয়ে দাড়াবে।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসনূভা নাশতারানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, অভিযোগটি তদন্ত করে দেখার জন্য সহকারী কমিশনার(ভুমি) কে দায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত না করে কোন কিছু বলা যাবে না।


সিলেটভিউ২৪ডটকম/১ অক্টোবর ২০১৯/সানা/জেএসি

শেয়ার করুন

আপনার মতামত দিন