Sylhet View 24 PRINT

নবীগঞ্জ বিএনপির কমিটিতে ঠাঁই হয়নি মেয়র ছাবিরের!

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১০-০৫ ১২:৪১:৪২

এস এম আমীর হামজা, নবীগঞ্জ ::  দীর্ঘ একযুগের গ্রুপিং ও সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে অবশেষে নবীগঞ্জথানা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠন করা হয়েছে। অথচ এই কমিটিতে ঠাঁই হয়নি নবীগঞ্জ পৌর বিএনপির বর্তমান সভাপতি ছাবির আহমেদ চৌধুরীর। আর সাবেক এমপি শেখ সুজাত মিয়ার ঠাঁই হয়েছে সদস্যের সাড়িতে। বিষয়টি নিয়ে উপজেলাজুড়ে চলছে আলোচনা-সমালোচনার ঝড়। তবে নেতাকর্মীদের অভিযোগ বিগত সংসদ নির্বাচনে বিএনপির মনোনীত গণফোরামের প্রার্থী ড. রেজা কিবরিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্র করায় মূলত তাদের উপর থেকে দল আস্থা হারিয়েছে।

হবিগঞ্জ জেলা বিএনপি সূত্রে জানা যায়, গত ৬ সেপ্টম্বর হবিগঞ্জ আইনজিবী সমিতির কার্যালয়ে নবীগঞ্জ থানা ও পৌর বিএনপির আহবায়ক কমিটি গঠনের নিমিত্তে কাউন্সিল অনুষ্ঠিত হয়। কাউন্সিলের ২৭দিন পর হবিগঞ্জ জেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব আবুল হাসিম এবং ১ম যুগ্ম আহবায়ক আলহাজ্ব জি,কে গউছের স্বাক্ষরিত কমিটি ঘোষিত হয়েছে গত বৃহস্পতিবার। থানা কমিটিতে সরফরাজ চৌধুরীকে আহবায়ক ও মুজিবুর রহমান সেফুকে ১ম যুগ্ম আহবায়ক এবং পৌর কমিটিতে আহবায়ক মো. ছালিক মিয়া চৌধুরী এবং আব্দুল আলীম ইয়াছিনকে ১ম যুগ্ম আহবায়ক নির্বাচিত করা হয়।

আয়োজিত কাউন্সিলে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগীয় বিএনপির কাউন্সিল পরিচালনা কমিটির প্রধান সমন্বয়ক বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এ জেড এম ডাঃ জাহিদ হোসেন,সিলেট বিভাগ বিএনপির সাংগঠনিক সম্পাদক ডা. শাখাওয়াত হোসেন জীবন,সাবেক সংসদ সদস্য ও সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন।

কাউন্সিলে সাবেক এমপি আলহাজ্ব শেখ সুজাত মিয়ার বিরোধী বলয় হিসেবে পরিচিত সরফরাজ চৌধুরী ও থানা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান শেফু সমর্থিত প্যানেল বিপুল ভোটে বিজয় হয়। অথচ নবগঠিত পৌর কমিটির আহবায়ক কমিটিতে বর্তমান পৌর বিএনপির সভাপতি ও পৌর সভার মেয়র আলহাজ্ব ছাবির আহমদ চৌধুরীকে সাধারণ সদস্য হিসেবেও স্থান দেয়া হয়নি।

অভিযোগ রয়েছে-একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি মনোনীত ধানের শীষ প্রার্থী গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়ার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত ছিলেন সাবেক এমপি শেখ সুজাত মিয়া ও মেয়র ছাবির আহমেদ চৌধুরী। এছাড়াও ছাবির আহমদ চৌধুরী সব সময় শেখ সুজাত মিয়ার সেকেন্ড-ইন কমান্ড হিসেবে কাজ করেন। যার ফলে দল তাদের দু’জনের উপর থেকে আস্থা হারিয়েছে। তাই দলের গুরুত্বপূর্ণ দায়িত্ব তাদের হাতে দেয়া হয়নি। বিষয়টি নিয়ে তৃণমূল বিএনপি নেতা কর্মীর মধ্যে বিরূপ প্রতিক্রিয়া দেখা দেয়।

এ ব্যাপারে নব কমিটির যুগ্ম আহবায়ক শিহাব আহমেদ চৌধুরী বলেন- ‘এখন দল গোছানোর কাজ চলছে। তাই ত্যাগি নেতাদের মূল্যায়ন করেই এই কমিটি দেয়া হয়েছে। দলের সাথে যারা বিশ্বাসঘাতকতা করেন তাদের দলে আর ঠাঁই হবে না।’

তিনি বলেন- ‘তৃণমুলের সব খবরই কেন্দ্রীয় নেতারা জানেন।’

সিলেটভিউ২৪ডটকম/০৫ অক্টোবর ২০১৯/হামজা /মিআচৌ


সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.