আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

চুনারুঘাটে ৫টি ড্রেজার মেশিন ও পাইপ পুড়িয়ে ধ্বংস

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৩ ২২:০০:৪৫

চুনারুঘাট (হবিগঞ্জ) প্রতিনিধি :: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার শানখলা ইউনিয়নের পানছড়ি এলাকায় অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ভ্রাম্যমান আদালত ৫টি অবৈধ ড্রেজার মেশিন পুড়িয়ে ধ্বংস করে এবং প্রায় ৩০০ মিটার বালু উত্তোলনের পাইপ নষ্ট করে দেয়। এছাড়াও বালু উত্তোলনের কাজে আটক ২ ব্যক্তিকে বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে এক মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।

মঙ্গলবার (০৩ ডিসেম্বর) চুনারুঘাটের সহকারি কমিশনার (ভুমি) নুসরাত ফাতিমা এ আদেশ দেন।

স্থানীয়রা জানান, উপজেলার শানখলা ইউনিয়নের গাধাছড়ায় প্রভাবশালী ১টি মহল দীর্ঘদিন ধরে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা সহকারী কমিশনার একদল (ভুমি) একদল পুলিশ নিয়ে ঘটনাস্থলে গিয়ে এ অভিযান পরিচালনা করেন।

এসময় ওই এলাকার আব্দুস সালাম (৪৫) ও আকছির মিয়া (২৫) কে আটক করেন এবং বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ৫টি ড্রেজার মেশিন ও প্রায় ৩০০ মিটার পাইপ জব্দ করে পুড়িয়ে ধ্বংস করেন। পরে আদালত দু'জনকে এক মাস করে বিনাশ্রম কারা কারাদন্ড দেন।

এর আগে নুসরাত ফাতিমার নেতৃত্বে গত এক মাসে উপজেলার বিভিন্ন নদী ও ছড়া থেকে কমপক্ষে ২০টি ড্রেজার মেশিন ও সহস্রাধিক মিটার পাইপ জব্দ করে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। এছাড়া এসব ঘটনায় বেশ কয়েক জনকে কারাদন্ড ও প্রায় ১০ লক্ষাধিক টাকা জরিমানা করা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/৩ ডিসেম্বর ২০১৯/জুনেদ


শেয়ার করুন

আপনার মতামত দিন