আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

ভোট ছাড়া নির্বাচন করে ক্ষমতার আসনে বসা যায়: ড. রেজা কিবরিয়া

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৪ ২০:১৮:৪৪

নবীগঞ্জ সংবাদদাতা ::  গণফোরাম কেন্দ্রীয় কমিঠির সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া বর্তমান সরকারের ব্যর্থতা তুলে ধরে বলেন, আমি বাংলাদেশে এসে শিখলাম, ‘ভোট ছাড়া নির্বাচন করে ক্ষমতার মসনদে বসা যায়, অপরাধ ছাড়া মামলার আসামী হওয়া যায় এবং পেঁয়াজ ছাড়া রান্না হয়’। দেশে সুরাজনীতি ফিরিয়ে আনতে মানুষের মন জয় করতে হবে।


শুক্রবার (২৪ জানুয়ারি) বিকেলে নবীগঞ্জ নতুন বাজার মোড়ে গণফোরাম নবীগঞ্জ উপজেলা শাখা আয়োজিত কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।   তিনি আরও বলেন, গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের ভিশন হচ্ছে গণতন্ত্র পুনরুদ্ধার, গণমুখী রাজনীতি, মানুষের নিরাপত্তা নিশ্চিতসহ ভোটের অধিকার প্রতিষ্ঠা করা। এছাড়া এই সরকারের আমলে সাবেক অর্থমন্ত্রী তার পিতা শাহ এএসএম কিবরিয়া হত্যার বিচার হবে না। এখনো তার পিতার হত্যা মামলার সুষ্ঠু তদন্ত  হয়নি।

এছাড়া তিনি বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি জানিয়ে বলেন, তিনি একজন সাবেক প্রধানমন্ত্রী, একজন মুক্তিযোদ্ধার স্ত্রী, তার স্বামী বীর উত্তম খেতাবধারী একজন মুক্তিযোদ্ধা। তাকে বীর উত্তম উপাধি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই দিয়েছিলেন। তাঁর মতো মহিলা এভাবে কারাগারে বিনা চিকিৎসায় থাকতে পারেন না।

এসময় তিনি গণফোরামের ৫ দফা তুলে ধরেন। তাদের দফাসমূহের মধ্যে রয়েছে জনগণ সকল রাজনৈতিক ক্ষমতার মালিক, বাংলাদেশের মানুষের জন্য এদেশ পরিচালিত হবে, বাক স্বাধীনতা ও ভিন্ন মত প্রকাশের স্বাধীনতা ও অধিকার সংরক্ষণ, দরিদ্র নিয়ে জন্মালে কাউকে সারা জীবন দারিদ্র হয়ে থাকতে হবে না এবং আগামি প্রজন্মের জন্য নিরাপদ বাংলাদেশ গড়ে তোলা।

গণফোরামের কেন্দ্রীয় সদস্য ও নবীগঞ্জ উপজেলা শাখার আহবায়ক আবুল হোসেন জীবনের সভাপতিত্বে ও সদস্য সচিব মুরাদ আহমদের সঞ্চালনায় কর্মী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গণফোরামের নির্বাহী সভাপতি ও সিলেট-২ আসনের সংসদ সদস্য মোকাব্বির খাঁন, নির্বাহী সভাপতি এডভোকেট মহসীন রশীদ, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমদ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা গণফোরাম আহবায়ক এডভোকেট আনসার খাঁন ও গণফোরাম সিলেট মহানগর আহবায়ক এডভোকেট এমদাদুল হক, যুগ্ম আহবায়ক ডা. শাহ আজাদ আলী সুমন।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নবীগঞ্জ উপজেলা গণফোরামের যুগ্ম আহবায়ক সিরাজুল ইসলাম, মোশাহিদ আলী, পৌর গণফোরামের আহবায়ক আকলিছ মিয়া, যুগ্ম সদস্য সচিব নুরুল আমীন পাঠান ফুল মিয়া, গণফোরাম নেতা মো. রজব আলী, ফতে আলম, এখলাছ মিয়া প্রমুখ।

সিলেটভিউ২৪ডটকম/২৪ জানুয়ারি ২০২০/এমএএম/এসএইচ


শেয়ার করুন

আপনার মতামত দিন