Sylhet View 24 PRINT

হবিগঞ্জে করোনা সন্দেহে চীন ফেরত শিক্ষার্থী হাসপাতালে ভর্তি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-১৭ ১০:০৫:৪০

নিজস্ব প্রতিবেদক, হবিগঞ্জ :: করোনাভাইরাস সন্দেহে চীন ফেরত এক শিক্ষার্থী হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি হয়েছেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন, তিনি অসুস্থ বোধ করায় হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তাকে বিশেষ ওয়ার্ডে পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সদর আধুনিক হাসপাতালে চিকিৎসাধিন থাকা ওই ব্যক্তি হবিগঞ্জ শহরের শায়েস্তানগর এলাকার আব্দুল নূরের ছেলে রায়হান আহমেদ (২৮)। তিনি চীনে ইন্টার্ন করতে গিয়েছিলেন।

জানা যায়, গত ১ ফেব্রুয়ারি চীনের উহান শহর থেকে দেশে ফিরেন ৩১৬ জন বাংলাদেশি। তাদের মধ্যে রায়হান আহমেদও ছিলেন। অন্য সবার মতো তিনিও রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে ছিলেন। সেখানে পরীক্ষা-নিরীক্ষার পর ১৫ ফেব্রুয়ারি সবার সাথে রায়হান আহমেদকেও শর্ত সাপেক্ষে পরিবারের জিম্মায় দেয়া হয়।

রোববার (১৬ ফেব্রুয়ারি) দুপুরে তিনি অসুস্থ বোধ করলে হবিগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন। এ সময় তিনি চীন ফেরত শিক্ষার্থী বলে করোনাভাইরাস আক্রান্ত হওয়া নিয়ে আতঙ্ক ছড়িয়ে পরে সদর হাসপাতালে। আতঙ্ক কমাতে চিকিৎসা না নিয়েই বাসায় ফিরে যান তিনি।

এদিকে, সন্ধ্যার দিকে হবিগঞ্জ সদর থানা পুলিশ তাকে বাসা থেকে আবার হাসপাতালে নিয়ে আসে। পরে পরীক্ষা-নিরীক্ষার জন্য তাকে হবিগঞ্জ সদর হাসপাতালে করোনাভাইরাস আক্রান্তদের জন্য খোলা বিশেষ ওয়ার্ডে রাখা হয়। তবে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে করোনা পরীক্ষার সরঞ্জাম না থাকায় কোন পরীক্ষা-নিরীক্ষা করা সম্ভব হচ্ছে না বলে জানিয়েছেন চিকিৎসকরা।

এ ব্যাপারে জেলা সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান বলেন- রায়হান আহমেদকে সদর হাসপাতালের বিশেষ ওয়ার্ডে রাখা হয়েছে। সোমবার তার রক্তের স্যাম্পল ঢাকায় পাঠানো হবে। সেখান থেকে পরীক্ষা করে নিয়ে আসলে বিষয়টি পরিষ্কার হবে।

তিনি বলেন- যেহেতু তাকে আশকোনা হজ্ব ক্যাম্পে দীর্ঘদিন পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে, সেহেতু তার শরীরে করোনাভাইরাস থাকার সম্ভাবনা নেই।

সিলেটভিউ২৪ডটকম/১৭ ফেব্রুয়ারি ২০২০/কেএস/মিআচৌ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.