আজ বুধবার, ০৩ জুন ২০২০ ইং

মাধবপুরে বৈকুন্ঠপুর চা বাগানে শ্রমিকদের কর্মবিরতি

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২০ ২২:০৫:১৬

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে বৈকুন্ঠপুর চা বাগানে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে। শুক্রবার (২০ মার্চ) সকালে ব্যাগানের ব্যবস্থাপক ও প্রধান টিলা বাবু সোহেলের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনে সকাল থেকে সারাদিন কর্মবিরতি পালন করেছেন শ্রমিকরা।

বাগানের শ্রমিক নেতা ইউপি সদস্য বাবুল চৌহান বলেন, হেড টিলা বাবু সোহেল মিয়া বাগানের নিয়মিত শ্রমিকদের দিয়ে নির্ধারিত কাজ শেষে অতিরিক্ত কাজ হিসেবে বিভিন্ন দফায় কাজ করায়। কিন্তু কাগজে কলমে দেখানো হয় বাগানের অনিয়মিত বেকার শ্রমিকদের দিয়ে ওই কাজ করানো হয়েছে। এ কাজের মজুরী হিসেবে মোটা অংকের টাকা বাগান তহবিল থেকে উঠিয়ে ওই বাবু ও ম্যানেজার নিয়ে গেছে। বিষয়টি নিয়মিত শ্রমিকদের মধ্যে জানাজানি হলে চা বাগানে শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দেয়।

পরে এর প্রতিবাদে শুক্রবার সকালে চা বাগানের শ্রমিক ম্যানেজার তসলিম উদ্দিন ও বাবু সোহেল মিয়ার এমন অনিয়মের প্রতিবাদে কাজে যোগ না দিয়ে কর্মবিরতি পালন করেছে।

এ ব্যাপারে বাগানের ব্যবস্থাপক তসলিম উদ্দিন কর্মবিরতির কথা স্বীকার করে বলেন, শ্রমিকরা তাকেও দায়ি করছেন। তবে যাছাই বাছাই করে ঘটনার সত্যতা পেলে দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তবে শ্রমিকদের সাথে আলোচনা করে বিষয়টি নিষ্পত্তি করার চেষ্টা চলছে।

সিলেটভিউ২৪ডটকম/২০ মার্চ ২০২০/শামীম/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন