আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

মাধবপুরে মাদ্রাসার ঘর ভেঙ্গে ফেলার অভিযোগ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-২৯ ১৫:০১:৩৫

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর উপজেলার কমলপুর রহীমুন্নেছা দারুছুন্নাহ কওমিয়া হাফিজিয়া মাদ্রাসার একটি ঘর জোর পূর্বক ভেঙ্গে ফেলার অভিযোগ পাওয়া গেছে।

এ ঘটনায় মাদ্রসার পরিচালক মাওলানা মো. আব্দুল্লাহ থানায় একটি লিখিত অভিযোগ দিয়েছেন।

লিখিত অভিযোগ সুত্রে জানা যায়, উপজেলার কমলপুর গ্রামে ২০০৫ সালে ১০ শতাংশ জমির উপর রহীমুন্নেছা দারুছুন্নাহ কওমিয়া হাফিজিয়া মাদ্রাসা প্রতিষ্টিত হয়। প্রতিষ্ঠার পর থেকেই মাদ্রাসাটি দ্বীনি শিক্ষা বোর্ড হবিগঞ্জের তত্ত্বাবধানে প্রায় ১৬ বছর যাবত দ্বীনি শিক্ষার আনজাম দিয়ে আসছে। কয়েক মাস আগে কমলপুর গ্রামের আব্দুল মোতালিব মিয়ার ছেলে আব্দুল হান্নান কিছু ছাত্রদের কে প্রাইভেট পড়ানোর জন্য মাদ্রাসার একটি খালি কক্ষ সাময়িক সময় ব্যবহারের অনুমতি চায়। তখন কক্ষটি খালি থাকায় মাদ্রাসার পরিচালক তাকে কক্ষটি ব্যবহারের মৌখিক অনুমতি দেয়। সম্প্রতি মাদ্রসার ভবন নির্মান কাজ শুরু করলে মাদ্রসার ছাত্র- ছাত্রীদের পড়াশুনার জন্য কক্ষটি প্রয়োজন হলে আব্দুল হান্নান কে কক্ষটি খালি করার জন্য বললে তিনি জোর পূবক থাকার পায়তারা করছে এবং গ্রামের কিছু সংখ্যক উশৃঙ্গল লোকদের নিয়ে কমিটির অনুমতি ছাড়া অন্যায় ভাবে মাদ্রসার উত্তর ভিটার একটি ঘর ভেঙ্গে ফেলে। তাছাড়া মাদ্রসার নলকূপটি সরিয়ে ফেলে। এ ঘটনায় মাদ্রসার পরিচালক প্রতিবাদ করলে  আব্দুল হান্নান মাদ্রাসা থেকে ছাত্র-শিক্ষকদের বের করে দেওয়ার হুমকি দেয়।

এ ঘটনায় মাদ্রসার পরিচালক মাওলানা মো. আব্দুল্লাহ বাদি হয়ে আব্দুল হান্নানসহ ৩ জনের নাম উল্লেখ করে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ করেন।

মাধবপুর থানার পরিদর্শক(তদন্ত) গোলাম দস্তগীর আহামেদ জানান, অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করার জন্য এএসআই নাজিম উদ্দিনকে দায়িত্ব দেওয়া হয়েছে। 


সিলেটভিউ২৪ডটকম/২৯ মার্চ ২০২০/এসসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন