আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে আদর্শবান হোমিও চিকিৎসক-শাহাব আল দীন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০২ ১৩:২৩:০৫

জসিম উদ্দিন, বানিয়াচং :: করোনাভাইরাস মোকাবিলায় সরকারি নির্দেশনার পর ২৫ মার্চ থেকে দেশের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ২৬ মার্চ থেকে সরকারি-বেসরকারি -সব অফিসও বন্ধ হয়ে গেছে। এরপর যোগাযোগ ব্যবস্থাও রয়েছে বিচ্ছিন্ন। একই সঙ্গে ঘর থেকে বের না হওয়ার নির্দেশনা রয়েছে সরকারের পক্ষ থেকে। তাই অতি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না মানুষ। সারাদেশের ন্যায় এর ব্যাপক প্রভাব পড়েছে হবিগঞ্জের বানিয়াচং উপজেলার সাধারণ মানুষের ওপর।

আর্থিকভাবে সচ্ছলরা খাদ্য মজুদ করার পাশাপাশি চিকিৎসা সেবা পেলেও এসব সেবা থেকে বঞ্চিত খেটে খাওয়া অসংখ্য মানুষ। যেখানে একবেলা খাবারের ব্যবস্থা করা নিশ্চিত করতে হিমশিম খাচ্ছেন তারা সেখানে চিকিৎসা তো অনেক দূরের কথা। তাই দেশের এই সংখটময় মুহুর্তে ফ্রি হোমিও চিকিৎসা সেবার ঘোষণা দিলেন বানিয়াচংয়ের জনপ্রিয় হোমিও চিকিৎসক শাহাব আল দীন।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়ে অসচ্ছল মানুষদের ফ্রি চিকিৎসার ঘোষণা দেন তিনি। শুধু ফ্রি চিকিৎসাই নয়। বিনামূল্যে ওষুধও দিচ্ছেন তিনি। ফেসবুক স্ট্যাটাসে তিনি লিখেন, “এ জাতীয় দুর্যোগে বানিয়াচং উপজেলার যে সব কর্মহীন অসহায় ও অস্বচ্ছল রোগীরা টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না,তাদের সম্পূর্ণ ফ্রি হোমিও চিকিৎসা ও ঔষধের ব্যবস্থা,আমি ও আমার বোন ডাক্তার রুবি আক্তার করবো।”

শুধু তিনি-ই নন, দেশের এই ক্রান্তিলগ্নে এলাকার অসচ্ছল মানুষদের চিকিতসা সেবায় এগিয়ে এলেন তার বোন ডাক্তার রুবি। ডাক্তার রুবিও এই ফ্রি চিকিৎসা সেবা দেয়ার ঘোষণা দিয়েছেন। ফ্রি চিকিৎসার ঘোষণা দিয়ে ফেসবুকে স্ট্যাটাস দেয়ার পর প্রশংসায় ভাসছেন ডাক্তার শাহাব আল দীন। দেশের এই সংকটময় মুহুর্তে তার এই প্রশংসনীয় উদ্যোগকে স্বাগত জানিয়েছেন অনেকে।

ফেসবুক কমেন্টে সাংবাদিক মখলিছ মিয়া লিখেছেন, ‘ধন্যবাদ মহৎ একটি সিদ্ধান্ত নেয়ার জন্য।’
সাংবাদিক ও সমজাকর্মী আব্দুল হক মামুন লিখেছেন, ‘ভালো উদ্যোগ, অভিনন্দন ও শুভ কামনা রইল।’
আতিকুর রহমান নামে একজন লিখেছেন, ‘এই দূর্যোগের সময় এমন মহৎ কাজের জন্য অনেক অনেক ধন্যবাদ।’

সিলেট এমসি কলেজের শিক্ষার্থী আজহার উদ্দিন শিমুল লিখেছেন, ‘সবাই নিজ নিজ জায়গা থেকে এভাবে আগিয়ে আসলে আমরা এই সংকটকালীন সময়টাকে নিশ্চয়ই মোকাবেলা করতে পারবো। ধন্যবাদ মি. শাহাব।’
এরকম অসংখ্য প্রশংসামূলক কমেন্ট পাচ্ছেন ডাক্তার শাহাব। বানিয়াচং উপজেলা সদরের সাগরদিঘির উত্তর পাড়ে নিজ বাড়ির চেম্বারে এই ফ্রি চিকিৎসা দিচ্ছেন তিনি।

ডাক্তার শাহাব আল দীন বলেন, এ জাতীয় ও বৈশ্বিক দূর্যোগে গরীব ও অসহায় মানুষদের চিকিৎসা সেবা দিতে পেরে আমি গর্বিত। কর্মহীন মানুষের পাশে দাঁড়াতে এ মহামারিতে নৈতিকভাবে আমরা দায়বদ্ধ। একজন চিকিৎসক হিসেবে আমি আমার নৈতিক দায়ীত্ব পালন করছি মাত্র।

বৈশ্বিক মহামারি করোনাকালে বানিয়াচং উপজেলায় গরীব ও অসহায় মানুষদের ফ্রি চিকিৎসা সেবা নিতে তার চেম্বারে আসার আহ্বান জানান ডাক্তার শাহাব আল দীন।

সিলেটভিউ২৪ডটকম/২ এপ্রিল ২০২০/জেইউ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন