আজ বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ইং

মাধবপুরে সামাজিক দূরত্ব বজায় রাখতে সরানো হল ‘বাজার’

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-০৮ ১৪:৫৬:২১

মাধবপুর প্রতিনিধি :: করোনা ভাইরাস ছড়াচ্ছে সর্বত্র। বাংলাদেশেও আক্রান্তের সংখ্যা বাড়ছে। করোনা মোকাবিলায় মানুষের দূরত্ব বজায় রাখার জন্য এ ব্যবস্তা গ্রহন করেছে।

সে জন্যে বার বার সামাজিক দূরত্ব বজায় রাখার আহবান জানাচ্ছে সরকার। বহু ক্ষেত্রেই তা মানা হচ্ছে না।

হবিগঞ্জ জেলার মাধবপুর পৌরসভার বাজার  সরিয়ে দেওয়া  হল মাধবপুর পৌরসভার স্টেডিয়াম মাঠে।

বুধবার মাধবপুর স্টেডিয়ামের সেখানেই বসান হল মাধবপুর পৌরসভার বাজার। মাধবপুর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাধবপুর পৌরসভা বাজারের ঠিকানা বদল করা হল।

নির্দিষ্ট দূরত্বে বসানো মাধবপুর বাজারের সবজি, শুটকি, পান সুপারি, মাছসহ সব খোলাবাজার বসবে মাধবপুর পৌর স্টেডিয়াম মাঠে। বাজার বসবে সকাল  ৮ টা থেকে দুপুর ১টা পর্যন্ত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসনূভা নাশতারান জানান, ক্রেতাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কেননা আগের ঠিকানায় বাজারে পারস্পরিক দূরত্ব মানা হচ্ছিল না। বিষয়টি নজরে আসতেই এই উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতিটি সবজি ব্যবসায়ীকে নির্দিষ্ট দূরত্বে বসতে দেওয়া হয়েছে। একটি সবজি দোকানের ওপর অন্য দোকান নয়। ঘাড়ের ওপির নিঃশ্বাস আর ফেলতে দেওয়া হবে না। ক্রেতাদেরও বলা হয়েছে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। এমনকী মাস্ক পড়াও বাধ্যতামূলক করা হয়েছে।'

তিনি আরও জানান, মাধবপুর বাজারের ফুটপাতে কোন প্রকার দোকান বসবে না। আইন অমান্যকারীর বিরুদ্ধে  কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


সিলেটভিউ২৪ডটকম/০৮ এপ্রিল ২০২০/এসসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন