আজ বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ইং

নবীগঞ্জে ৬ জন করোনা শনাক্ত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-০২ ১১:০১:২৯

নবীগঞ্জ প্রতিনিধি :: নবীগঞ্জে নারায়ণগঞ্জ ফেরত ৫ জন করোনায় শনাক্ত হয়েছেন বলে জানিয়েছেন নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ এবং ওই দিন রাতে হবিগঞ্জ ডেপুটি সিভিল সার্জন সূত্রে জানাযায় নবীগঞ্জের স্বাস্থ্যকর্মী ১ জন শনাক্ত হয়েছে এনিয়ে শনাক্ত সংখ্যা দাড়িয়েছে ৬। শুক্রবার (১ মে) বিকেলে এ তথ্য নিশ্চিত করেন তিনি।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সুত্রে জানা যায়, করোনা ভাইরাস সন্দেহে ১৭০ জনের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হয়। তবে ৩৪ জনের রিপোর্ট  আমাদের কাছে আসলে ৫ জন করোনায় আক্রান্ত বলে জানানো হয়। এবং রাতে হবিগঞ্জ ডেপুটি সিভিল সার্জন আরও ১ জনের শনাক্ত হয়েছে বলে জানান তিনি। করোনায় আক্রান্তদের মাঝে ৫ জন নারায়ণগঞ্জ ফেরত ১ জন স্বাস্থ্যকর্মী। নবীগঞ্জ উপজেলার পশ্চিম বড় ভাকৈর ইউনিয়নের সোনাপুর গ্রামের ৩ জন,জগন্নাথপুর এলাকার ১ জন,নবীগঞ্জ উপজেলার করগাও ইউনিয়নের মাধবপুর গ্রামের ১ জন,নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নে ১ জন।এব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ আব্দুস সামাদ বলেন,সরকারের বিধি মোতাবেক তাদের চিকিৎসা ব্যবস্থা নিশ্চিত করা হবে।এছাড়া ও তাদের পরিবারের অন্যান্য সদস্যদের বাধ্যতা মূলক হোম কোয়ারেন্টাইনে রাখা হবে।

এ ব্যাপারে নবীগঞ্জ উপজেলার নিবার্হী কর্মকর্তা বিশ্বজিত কুমার পাল বলেন,তাদের সবাইকে চিকিৎসার জন্য হবিগঞ্জ সদর হাসপাতাল পাঠানো হয়েছে।তাদের পরিবারের অনান্য সদস্যদের নমুনা সংগ্রহ করে পরিক্ষার জন্য খুব দ্রুত পাঠানো হবে। ৬ জনের মধ্যে ৩ জনের বাড়ি সোনাপুর গ্রামের হওয়ায় এই এলাকার মানুষদের এলাকা থেকে বের হওয়া ও ভিতরে ডুকার ব্যাপারে নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়া আক্রান্তদের পরিবারের সকল সদস্যদেরকে বাধ্যতা মূলক হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২ মে ২০২০/এমএএম/মিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন