Sylhet View 24 PRINT

নবীগঞ্জে প্রথম করোনা জয় করলেন নার্স আরতি বালা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২০ ২২:০৭:০০

নবীগঞ্জ সংবাদদাতা :: হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র স্টাফ নার্স সিলেটের শহীদ শামসুদ্দিন হাসপাতাল থেকে ১০ দিন চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন। বুধবার (২০ মে) দুপুরে হাসপাতালের  চিকিৎসক দল তাকে করোনামুক্ত ঘোষণা দিয়ে বাড়িতে ফিরে যাওয়ার ছাড়পত্র দেন।

নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা জয়ী সিনিয়র স্টাফ নার্স হিসাবে আরতি রানী বালা দীর্ঘদিন ধরে কর্মরত আছেন।  গত ৩ মে করোনা আক্রান্ত এক নার্সের সংস্পর্শে আসায় তিনি নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দেন। পরে ১০ মে সন্ধ্যার দিকে তার রিপোর্ট পজেটিভ আসার পর ওইদিন রাতেই তাকে স্বাস্থ্য কমপ্লেক্স নার্স কোয়ার্টারে আইসোলেশনে রেখে তার চিকিৎসা করানো হচ্ছিল। দুইদিন পর ১২ মে দুপুরে প্রচন্ড শ্বাসকষ্ট শুরু হলে সিলেট বিভাগের করোনা চিকিৎসাকেন্দ্র শহীদ শামসুদ্দিন হাসপাতালে প্রেরণ করা হয়। চিকিৎসা শেষে আজ (বুধবার) তিনি পুরো সুস্থ হন। এছাড়া তার পরিবারের ৬ সদস্যের নমুনা সংগ্রহ করে সিলেট আইইসিডিআরে পাঠানো হলে তাদের রিপোর্ট নেগেটিভ আসে।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা. চম্পক কিশোর সাহা জানান, নবীগঞ্জে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী নার্স আরতি বালার নমুনা পরপর দুইবার সংগ্রহ করে সিলেট আইইসিডিআর কেন্দ্রে পাঠানো হলে তার রিপোর্ট নেগেটিভ আসে। ফলে তাকে ছাড়পত্র দিয়ে বাড়ি পাঠানো হয়েছে।

এদিকে  নবীগঞ্জে আরো এক পরিবার পরিকল্পনা কর্মী আক্রান্ত হয়েছে। এনিয়ে ব্যাংকার ও ৫ জন স্বাস্থ্যকর্মীসহ উপজেলায় ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুস সামাদ বলেন, নবীগঞ্জ  উপজেলায় এখন পর্যন্ত ৪৭৫ জন করোনা উপসর্গ থাকা রোগীর নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এর মধ্যে এই প্রথম নবীগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সের সিনিয়র ষ্টার্ফ নার্স আরতি বালা নাথ সুস্থ হওয়ায় হাসপাতাল থেকে ছাড়পত্র পেয়েছেন। আগামী কয়েকদিনের মধ্যে আরো কয়েকজন রোগীকে সুস্থতার ছাড়পত্র দেওয়া হবে।

সিলেটভিউ২৪ডটকম/২০ মে ২০২০/সলিল/পিডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.