আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বেঁচে থাকার স্বপ্নে হৃদয়বানদের দিকে তাকিয়ে আছে বানিয়াচংয়ের সাজু

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৫-২৪ ২৩:৩৯:৪০

বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১নং ইউনিয়নের বাগ মহল্লার মারফুজ মিয়ার পুত্র সাজু মিয়া। বয়স আনুমানিক ২৬ বছর। পেশা রাজমিস্ত্রি। ঘরে দু’টো ছোট বাচ্চা। মা-বাবাসহ ছয় জনের সংসার। রাজমিস্ত্রীর কাজ করে সামান্য আয় দিয়েই কোনো রকমে চলছিল তার সংসার। সম্প্রতি ঢাকায় একটি বিল্ডিংয়ের কাজ করছিলেন। কিন্তু গত ২২ মে দুপুরে কাজ করার সময় বৈদ্যুতিক শক লেগে বিল্ডিংয়ের দু’তলা থেকে নিচে পড়ে যান। মারাত্মকভাবে আহত হন তিনি। অজ্ঞান অবস্থায় তাকে ভর্তি করা হয় ঢাকার আল-আশরাফ হাসপাতালে। বর্তমানে হাসপাতালের আইসিইউতে ভর্তি আছেন। একবার জ্ঞানও ফিরেছিল তার।

চিকিৎসকরা বলছেন পুরোপুরি সুস্থ হতে তার লাগবে ৪-৫ লক্ষ টাকা। যেখানে পরিবারের সবার জন্য দু’বেলা খাবার যোগাতেই তাকে করতে হয়েছে অমানুষিক পরিশ্রম। সেখানে এই অবস্থায় তার বেঁচে থাকাটাই অসম্ভব হয়ে পড়েছে। চিকিৎসার  টাকা যোগার করতে পারছে না তার পরিবার। এমতাবস্থায় তিনি তাকিয়ে আছেন সমাজের বিত্তবানদের দিকে যাদের সামান্য সহযোগিতায় তিনি আবারও ফিরে আসতে পারেন স্বাভাবিক জীবনে।

মানুষের জন্যই তো মানুষ। সংকটে, বিপদে মানুষই মানুষকে ছুটে এসে সাহায্য করবে এই প্রত্যাশা আমরা করতেই পারি। না হলে মানব-জন্ম অনেকটাই অসম্পূর্ন থেকে যাবে। মানুষের মধ্যে এমন অনেকেই আছেন যারা অন্যের বিপদে সাহয্যে এগিয়ে আসার জন্য প্রস্তুত থাকেন। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’ ভূপেন হাজারিকার সেই কালজয়ী মানবতার গানটিকে সামনে রেখে এগিয়ে আসুন একজন সম্ভাবনাময় মানুষের জন্য, একটি মূল্যবান জীবন বাঁচানোর জন্য। একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে; একজন মানুষ বাঁচার স্বপ্ন দেখে তাতেই হয়ত জীবনের স্বার্থকতা খুঁজে পাওয়া সম্ভব।

সাজু মিয়ার সাথে যোগাযোগ ও সাহায্য পাঠানোর বিকাশ নম্বর-
০১৭০৩৫৬৪৯৮০ (পার্সোনাল)
০১৭৭১৭১০৬৯৮ (শানু) 

সিলেটভিউ২৪ডটকম/২৪ মে ২০২০/জসিম/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন