আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

নবীগঞ্জে মোবাইলে লুডু জুয়া, বিপথগামী নানা পেশার মানুষ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০১ ১৬:২৫:৪৭

সংবাদদাতা, নবীগঞ্জ (হবিগঞ্জ) :: হবিগঞ্জের নবীগঞ্জে মোবাইলে মোবাইলে চলছে জমজমাট লুডু জুয়া। এতে বিপথগামী হচ্ছে ছাত্র ও যুবসমাজসহ নানা পেশার মানুষ। কম সময়ে মোবাইলে লুডু জুয়া জনপ্রিয়তা লাভ করেছে। উপজেলার প্রত্যন্ত গ্রাম থেকে শুরু করে শহর অঞ্চলে এ জুয়ার ভয়াবহ বিস্তার ঘটেছে।

বর্তমানে করোনা পরিস্থিতিতে মধ্যে স্কুল-কলেজ বন্ধ থাকায়, দোকানপাট ও কর্মস্থল সন্ধ্যার পর বন্ধ থাকায় অলস সময় কাটাতে নানা শ্রেণি পেশার মানুষ জুয়ায় মেতে উঠেছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, নবীগঞ্জ বাসস্ট্যন্ড, মধ্য বজার, গয়াহরি,শিবপাশা, সালামতপুর, নরপূর ওসমানী রোড,শেরপুর রোড সহ উপজেলার বিভিন্ন ছোট-বড় দোকানে, খেলার মাঠে, স্কুল মাঠে বা গোপন কোনো ঘরে চলছে এসব লুডু জুয়া। সচেতন নাগরিকরা মনে করছে ছাত্র ও যুবসমাজ নষ্টের পথে যাচ্ছে।

এ জুয়াকে এখনই বন্ধ না করলে যুবসমাজ বিপথগামী হবে। নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সরোয়ার শিকদার  বলেন, মোবাইলে জুয়া বন্ধে জনসচেতনতা বাড়াতে হবে। সবাই যার যার জায়গা থেকে প্রতিরোধ গড়ে তুললে এটা প্রতিহত করা সম্ভব।

করোনা প্রতিরোধে সেচ্ছাসেবক টিমের নবীগঞ্জ পৌরসভা প্রতিনিধি হাফিজুর রহমান চৌধুরী বলেন, যুবসমাজকে বাঁচাতে একটি নির্দিষ্ট বয়সসীমার পরে এ্যান্ড্রয়েড ফোন ব্যবহারে অনুমতি প্রদানের জন্য রাষ্ট্রীয়ভাবে আইন প্রণয়ন করে সকলকে তা বাস্তবায়নের দাবি জানান।

নবীগঞ্জ  সার্কেলের সহকারী পুলিশ সুপার পারভেজ আলম জানান, প্রযুক্তির উৎকর্ষতা তরুণ প্রজন্মকে যেমন আর্থসামাজিক এবং মেধা ও বুদ্ধিবৃত্তিক উন্নয়নে প্রাণ সঞ্চার করছে ঠিক তেমনি এর অপব্যবহার তরুণ প্রজন্মকে বিপথগামী করছে এবং মূল্যবোধের অবক্ষয় ঘটাচ্ছে। এক্ষেত্রে অভিভাবকদের সচেতনতাই মুখ্য। কোনো স্থানে যদি বৃহৎ পরিবেশে এই ধরনের অনলাইন জুয়া সংঘটিত হওয়ার সংবাদ পাই তবে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সিলেটভিউ২৪ডটকম / ১ জুলাই, ২০২০ / এস.বি.ডি / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন