আজ বুধবার, ০৫ অগাস্ট ২০২০ ইং

বানিয়াচংয়ে ইমাম-মোয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের ওরিয়েন্টশন সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৩ ০০:১২:১৯

বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জের বানিয়াচংয়ে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ইমাম-মোয়াজ্জিন কল্যান ট্রাস্টের ওরিয়েন্টশন ও সরকারি যাকাত ফান্ডে যাকাত প্রদানে উদ্বুদ্ধকরন সভা অনুষ্টিত হয়েছে। বৃহস্পতিবার (২ জুলাই) দুপুর ১২ টায় উপজেলা পরিষদ সভাকক্ষে ইউএনও মাসুদ রানার সভাপতিত্বে ও ইফার এমসিটি মো. আশিকুল ইসলামের পরিচালনায় অরিয়েন্টশন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কাশেম চৌধুরী।

এ সময় তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইমামদের আর্থিক সহায়তা প্রদানে বিভিন্ন উদ্দোগ গ্রহন করেছেন। দেশের প্রতিটি উপজেলায় একটি করে মডেল মসজিদ নির্মান কাজ চলমান রয়েছে। মডেল মসজিদের ইমামগন প্রথম শ্রেনির কর্মকর্তার সমপর্যায়ের বেতন-ভাতার অধিকারী হবেন। ধাপে ধাপে সকল মসজিদের ইমামগনও সম্মানীর আওতায় চলে আসবেন।

আবুল কাশেম চৌধুরী আরও বলেন, সরকারী যাকাত ফান্ডকে শক্তিশালী করতে হবে। এজন্য ইমামদের শুক্রবারে খুতবায় যাকাত প্রদানের গুরুত্ব তুলে ধরতে হবে। তিনি বলেন, অধিক যাকাত আদায়ের জন্য বানিয়াচংয়ে বিত্তশালী ব্যক্তিবর্গ ও বিশিষ্ট ব্যবসায়ীদের নিয়ে আমরা অচিরেই একটি মতবিনিময় সভার আয়োজনের উদ্দোগ নেব।

সভাপতির বক্তব্যে নবাগত উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, পবিত্র কোরআনে অনেকবার যাকাতের কথা বলা হয়েছে। যাকাত ইসলামের অন্যতম একটি স্তম্ভ। যাকাত গরীবের অধিকার। তাই যাকাত আদায়ে ইমামগনকে খুতবার বয়ানে ঙ্গানগর্ব ও বিশ্লেষনধর্মী আলোচনা করতে হবে। যাকাত বিষয়ে আলোচনা করে মানুষের মধ্যে চেতনা জাগ্রত করতে হবে। তিনি বলেন, মাননীয প্রধানমন্ত্রী ইমামদের কল্যানে কাজ করে যাচ্ছেন।

অনুষ্টানে বক্তব্য রাখেন কাজী মাওলানা আতাউর রহমান, মাওলানা শফিকুর রহমান, মাওলানা শায়খ সিরাজুল ইসলাম। অরিয়েন্টশন সভায় স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশন, বানিয়াচং উপজেলার ফিল্ড সুপারভাইজার মোঃ সোলাইমান।

সিলেটভিউ২৪ডটকম/২ জুলাই ২০২০/জেইউ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন