আজ শনিবার, ০৮ অগাস্ট ২০২০ ইং

বাঁচার স্বপ্নে হৃদয়বানদের দিকে তাকিয়ে শিক্ষক গিয়াস উদ্দিন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৬ ১৬:১২:৫৭

বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার ১৫নং পৈলারকান্দি ইউনিয়নের কুমড়ী গ্রামের মৃত তাহের মিয়ার পুত্র গিয়াস উদ্দিন।

৩৩ তম বিসিএস ক্যাডারে উত্তীর্ণ হয়ে বর্তমানে শিক্ষকতা করছেন সিলেট সরকারি মহিলা কলেজে। বয়স আনুমানিক ৩৩ বছর। ঘরে আছেন স্ত্রী ও এক ফুটফুটে সন্তান।

সম্প্রতি হঠাৎ করেই জানতে পারেন তিনি জঠিল রোগ লিভার সিরোসিসে আক্রান্ত। ভর্তি করা হয় ঢাকার একটি বেসরকারি হাসপাতালে।  

চিকিৎসকরা বলছেন পুরোপুরি সুস্থ হতে তার লাগবে প্রায় ৩০ লক্ষ টাকা। তাও আবার এক মাসের মধ্যে। বৈশ্বিক মহামারি করোনারভাইরাসের এই দুঃসময়ে তার এবং তার পরিবারের পক্ষে এত টাকা যোগার করা আদৌ সম্ভব না। তাই এই পরিস্থিতিতে তার বেঁচে থাকাটাই অসম্ভব হয়ে পড়েছে। চিকিৎসার টাকা যোগার করতে পারছে না তার পরিবার।

এমতাবস্থায় তিনি তাকিয়ে আছেন সমাজের বিত্তবানদের দিকে যাদের সামান্য সহযোগিতায় আবারও স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারেন মানুষ গড়ার কারিগর গিয়াস উদ্দিন। আবারও তিনি ফিরে আসতে পারেন তার প্রাণপ্রিয় ক্যাম্পাস সিলেট সরকারি মহিলা কলেজে।

বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা বলেন, ‘শিক্ষক গিয়াস উদ্দিন যেসব পেশা ছেড়ে এসেছেন তাতে থাকলে হয়ত আজ চিকিৎসার জন্য অন্যের সাহায্যের প্রয়োজন ছিল না। কিন্তু সমাজের কথা ভেবে, দেশের কথা ভেবে শিক্ষকতাকে মহান ব্রত হিসেবে গ্রহণ করে তিনি চলে আসেন মহৎ পেশা শিক্ষকতায়। এমন একজন আদর্শবান শিক্ষকের দুঃসময়ে আমাদের সবারই সাধ্যমত এগিয়ে আসা উচিৎ।’ 

মানুষের জন্যই তো মানুষ। সংকটে, বিপদে মানুষই মানুষকে ছুটে এসে সাহায্য করবে এই প্রত্যাশা আমরা করতেই পারি। না হলে মানব-জন্ম অনেকটাই অসম্পূর্ন থেকে যাবে। মানুষের মধ্যে এমন অনেকেই আছেন যারা অন্যের বিপদে সাহয্যে এগিয়ে আসার জন্য প্রস্তুত থাকেন। ‘মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য।’ ভূপেন হাজারিকার সেই কালজয়ী মানবতার গানটিকে সামনে রেখে এগিয়ে আসুন একজন মেধাবী শিক্ষকের জন্য, একটি মূল্যবান জীবন বাঁচানোর জন্য।

একটু সহযোগিতার হাত বাড়িয়ে দিলে যদি একটি প্রাণ বাঁচে; একজন মানুষ গড়ার কারিগর শিক্ষক বাঁচার স্বপ্ন দেখে তাতেই হয়ত জীবনের স্বার্থকতা খুঁজে পাওয়া সম্ভব।

শিক্ষক গিয়াস উদ্দিনকে যেভাবে সাহায্য পাঠানো যাবে
মো: গিয়াস উদ্দিন
হিসাব নম্বর ২০১.১৫১.০০২১৮৬৬
ডাচ বাংলা ব্যাংক
আম্বরখানা শাখা, সিলেট।

গিয়াসের ব্যক্তিগত বিকাশ নং: ০১৭৮১৬৬৭৭৫৫, ০১৭২২৯৭৪২২০, ০১৩০২২৯৪৯৪৮

রকেট নাম্বারঃ ০১৭৮১৬৬৭৭৫৫-২

এছাড়াও কেউ চাইলে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে সরাসরি জমা দিতে পারবেন।


সিলেটভিউ২৪ডটকম/০৬ জুলাই ২০২০/জেইউ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন