আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

হবিগঞ্জে এমপিও ভুক্তির দাবীতে শিক্ষকদের মানববন্ধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৮ ২০:৩১:১৯


হবিগঞ্জ প্রতিনিধি :: বাংলাদেশ বেসরকারি কলেজ অনার্স-মাস্টার্স শিক্ষক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার আয়োজনে মানববন্ধন করেছেন শিক্ষকরা। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত বেসরকারী কলেজে অনার্স মাস্টার্স কোর্সে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের জনবল কাঠামোতে অন্তর্ভূক্ত করে দ্রুত এমপিও ভূক্তির দাবী জানান তারা। 



বুধবার (৮ জুলাই) সকাল ১১ টার দিকে হবিগঞ্জ প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ বেসরকারী অনার্স মাস্টার্স শিক্ষক ফোরাম হবিগঞ্জ জেলা শাখার আহবায়ক প্রভাষক মহিবুর রহমান, প্রভাষক শিব্বির আহমেদ, প্রভাষক নজরুল ইসলাম, প্রভাষক তাপস পাল অসিম, প্রভাষক খাদিজা আক্তার, প্রভাষক আসমা আক্তার হেপি, প্রভাষক জণি দাশ, প্রভাষক রণি সেন, প্রভাষক অনুপম চৌধুরী, প্রভাষক রামকৃষ্ণ দাশ, প্রভাষক মোস্তাফিজুর রহমান রাসেল প্রমুখ।


মানববন্ধনে সংগঠনের আহবায়ক প্রভাষক মহিবুর রহমান বলেন, আমরা দীর্ঘ ২৮ বছর যাবত এমপিও ভুক্তি ছাড়াই শিক্ষকতা করে আসছি। ২০১৮ সালে সারাদেশে ৩১৫টি কলেজ জাতীয়করণ করা হয়েছিল সেসব কলেজের অনার্স-মাস্টার্স নিয়োপ্রাপ্ত শিক্ষকদের অন্তর্গত করা হয়েছে কিন্তু বেসরকারী কলেজের অনার্স-মাস্টার্স শিক্ষকরা এখনও জনবল কাঠামোর বাহিরে রয়ে গেছেন। 


মানববন্ধনে জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করে দ্রুত এমপিও ভুক্তির আওতায় আনার জন্য সরকারের প্রতি জোর দাবী জানান শিক্ষকরা।  


সিলেটভিউ২৪ডটকম/৮ জুলাই ২০২০/জেইউ/এসএইচ 

শেয়ার করুন

আপনার মতামত দিন