আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে হাত ধোয়ার বেসিন কার্যক্রমের উদ্বোধন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-০৯ ১৭:২৫:৪০

বানিয়ায়চং প্রতিনিধি :: বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের সংক্রমণ থেকে রক্ষার জন্য জনসাধারণের হাত ধোয়ার অভ্যাস গড়ে তোলার পাশাপাশি নানা ধরনের কর্মসূচি পালন করে আসছে হবিগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

এই কর্মসূচীর অংশ হিসেবে হবিগঞ্জ জেলার বানিয়াচংয়ে দু’টি হাত ধোয়ার বেসিন বসিয়েছে এই অধিদপ্তরটি।

বৃহস্পতিবার (৯ জুলাই) দুপুরে বানিয়াচং ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদে এই হাত ধোয়ার বেসিন কার্যক্রমের উদ্বোধন করেন বানিয়াচং উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন- ভাইস চেয়ারম্যান ফারুক আমিন, ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেখাছ মিয়া, আওয়ামী লীগ নেতা আনোয়ার হোসেন প্রমুখ।

হবিগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী নুরুল কবির জানান, হবিগঞ্জ জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর হাত ধোয়ার বেসিন স্থাপনের পাশাপাশি জনসাধারণের মাঝে ব্লিচিং পাউডার, সাবান, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন উপকরণ বিতরণ করে আসছে। এছাড়াও পৌরসভা অঞ্চলে নিরবিচ্ছিন্ন পানি সরবরাহ কাজে নিয়োজিত জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।

তাছাড়াও এই করোনা পরিস্থিতিতে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সকল কর্মকর্তা কর্মচারি জীবনের ঝুঁকি নিয়ে জনগণের সেবা করে আসছেন বলে জানান তিনি।

বানিয়াচং জনস্বাস্থ্য প্রকৌশলী শাহাদাৎ হোসেন বলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে বানিয়াচংয়ে দু’টি হাত ধোয়ার বেসিন স্থাপন করা হয়েছে। একটি ১ নং উত্তর-পূর্ব ইউনিয়ন পরিষদে এবং অপরটি ৪ নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়ন পরিষদে বসানো হয়েছে।

তাছাড়া চেয়ারম্যান মেম্বারদের মাধ্যমে সাবান, ব্লিচিং পাউডার, হ্যান্ড স্যানিটাইজারসহ বিভিন্ন স্বাস্থ্য উপকরণ বিতরণ করছে বানিয়াচং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর।


সিলেটভিউ২৪ডটকম/০৯ জুলাই ২০২০/জেইউ/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন