আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

বানিয়াচংয়ে কমলা বিবি হত্যা: মামলা নেয়নি থানা, স্মারকলিপি প্রদান

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৭-২৭ ০০:০২:৫১

বানিয়াচং প্রতিনিধি :: হবিগঞ্জের বানিয়াচংয়ে কমলা বিবি হত্যার ঘটনায় থানা পুলিশ মামলা না নেওয়ায় বিক্ষোভ মিছিল সহকারে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে ইউএনও বরাবরে স্মারকলিপি দিয়েছেন এলাকাবাসী।

রবিবার বেলা ১১ টার দিকে দেশমূখ্যপাড়াসহ কয়েকটি গ্রামের লোকজন উপজেলা পরিষদ চত্বরে গিয়ে স্মারকলিপি জমা দেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, গত ২২ জুলাই সকাল ১১টায় দেশমূখ্যপাড়া গ্রামের আব্দুল কদ্দুছ, লুকু মিয়া, উজ্জ্বল মিয়া, আব্দুর রহিম ও তাদের লোকজন ওই এলাকার জমিলা খাতুনকে মারপিট করে। এ সময় ওই গৃহবধূর শাশুরী কমলা বিবি এগিয়ে গেলে তাকেও মারপিট করা হয়। এতে ঘটনাস্থলেই কমলা বিবি নিহত ও জমিলা খাতুন আহত হয়। এ ঘটনায় রহস্যজনক কারনে বানিয়াচং থানা পুলিশ মামলা নেয়নি। অন্যদিকে অভিযুক্ত কদ্দুস ও তার লোকজন নিজেদের ঘরবাড়ির জিনিসপত্র নিজেরা অন্যত্র সরিয়ে নিয়ে নিহতের পরিবারের বিরুদ্ধে মিথ্যাচার করছে।

এ ব্যাপারে নিহতের পুত্র এনায়েত হোসেন বলেন, আমার মা ও ভাবীকে যখন সন্ত্রাসীরা পিটাচ্ছিলো তখন খবর পেয়েও পুলিশ থানার নিকটবর্তী ঘটনাস্থলে গিয়ে বাঁচানোর চেষ্টা করেনি। হাসপাতালেও দীর্ঘক্ষণ পরে গিয়ে ময়নাতদন্ত ছাড়াই লাশ নেয়ার জন্য আমাকে চাপ প্রয়োগ করেছে। আমি রাজী না হওয়ায় সুরতহাল রিপোর্ট করে সাদা কাগজে আমার স্বাক্ষর নিয়ে লাশ মর্গে পাঠিয়েছে। ওইসময় আমাকে সুরতহাল রিপোর্টের কপিও দেয়া হয়নি। আমার মায়ের বুকেসহ শরীরের বিভিন্ন স্থানে জখমের চিহ্ন থাকলেও একদিন পর যখন সুরতহাল রিপোর্টের কপি দেয়া হয় তখন তাতে দেখতে পাই আঘাতের কোন চিহ্ন থাকার কথা লেখা হয়নি। মামলা দায়ের করলে চাইলে থানায় মামলাও নেয়া হয়নি।

এ ব্যাপারে বানিয়াচং থানার অফিসার ইনচার্জ এমরান হোসেনের সাথে যোগাযোগ করলে তিনি জানান, পোস্টমর্টেম রিপোর্ট এলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা আইন শৃঙ্খলা কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা স্মারকলিপি প্রাপ্তির কথা স্বীকার করে জানান, স্মারক্লিপিটি যথাযথ কর্তৃপক্ষের নিকট পাঠিয়ে দেওয়া হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/২৭ জুলাই ২০২০/জেইউ/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন