আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

মাধবপুরে দেড় বছরেও শেষ হয়নি রাস্তার কার্পেটিংয়ের কাজ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১২ ১৫:৩৩:৩১

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুর উপজেলার মনতলা করিমশাহ মাজার রাস্তার পাকাকরণের কাজ দেড় বছরেও শেষ করতে পারে নি একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।

বার বার কাজ শেষ করার তাগিদ দিলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কোন কর্ণপাত করেনি। এ কারনে স্থানীয় এলজিইডি অফিস কাজটি বাতিলের জন্য চিঠি দিয়েছে উধ্বর্তন কতৃপক্ষের নিকট। দেড় বছরেও কাজ টি শেষ না হওয়ায় স্খনীয় লোকজন চরম ভোগান্তির মধ্যে পড়েছেন।

মাধবপুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) জুলফিকার হায়দার চৌধুরী সত্যতা নিশ্চিত করে বলেন, মেসার্স ভাওয়াল কনট্রাকশন  নামে একটি ঠিকাদারি প্রতিষ্টান ৫৮ লাখ চুক্তি মুল্যে রাস্তাটি কার্পেটিং কাজ সম্পাদন করার চুক্তিবদ্ধ হন। ২০১৮ সালের ৬ অক্টোবর বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী রাস্তাটির ভিত্তিপ্রস্থর কাজের উদ্বোধন করেন। ২০১৯ সালের ২৬ শে মার্চের মধ্যে ১ হাজার মিটার রাস্তার কাপেটিং কাজ শেষ করার কথা। কিন্তু ওই ঠিকাদারি প্রতিষ্ঠান কিছু ইট ও কংক্রিটের কাজ করে বাকি কাজ বন্ধ করে দেয়। বার বার কাজটি নিদ্দিষ্ট সময়ে শেষ করার জন্য তাগাদাপত্র দিলেও ঠিকাদারি প্রতিষ্ঠান কোন গুরুত্ব দেয়নি। অবশেষে কাজটি বাতিল করার জন্য প্রধান নিবার্হী প্রকৌশলীর নিকট চিঠি লিখা হয়েছে। এ প্রতিষ্টানকে আমরা আর কাজ করতে দিব না।

এলাকার বাসিন্দা সাবেক ছাত্রলীগ নেতা সাইফুল ইসলাম শিপন জানান, এ রাস্তাটি দিয়ে ১০ টি গ্রামের লোকজন চলাচল করে। রাস্তাটির কিছু অংশে নামে মাত্র কিছু কংক্রিট দেওয়া হলেও গাড়ি চলা চলের কারণে কংক্রিটগুলো গুড়ো হয়ে মাটির সঙ্গে মিশে গেছে। দেড় বছর হলেও কার্পেটিংয়ের কাজ শুরু হয়নি। সামান্য বৃষ্টি হলে রাস্তাটি কর্দমাক্ত হয়ে যায়। বয়স্ক লোকজন ও রোগীদের চলাচল করতে চড়ম দূর্ভোগ পোহাতে হয়।

ভাওয়াল কনট্রাকশনের মালিক বাচ্চু মিয়া জানান, বৃষ্টি বাদলের দিন হওয়ায় কাজ করা যাচেছ না। বৃষ্টি বাদল না থাকলে কাজ শুরু হবে।


সিলেটভিউ২৪ডটকম/১২ আগস্ট ২০২০/এসসি/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন