আজ শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০ ইং

আজমিরীগঞ্জের শিবপাশায় সম্মিলিত শিক্ষক পরিষদ’র কমিটি গঠন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৮-১২ ২০:৩৯:২৫

জসিম উদ্দিন, বানিয়াচং :: হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার শিবপাশা ইউনিয়নে ‘সম্মিলিত শিক্ষক পরিষদ’র কমিটি গঠন করা হয়েছে। ইউনিয়নের যেসকল বাসিন্দা শিবপাশা এবং পশ্চিমভাগসহ দেশের বিভিন্ন স্থানে স্কুল, কলেজ, মাদ্রাসা ও বিশ্ববিদ্যালয়ে কর্মরত তাদের নিয়ে উক্ত কমিটি গঠন করা হয়।

বুধবার (১২ আগস্ট) দুপুর ১২ টার দিকে সহকারি অধ্যাপক এনামুল হক চৌধুরী’র সভাপতিত্বে এবং সহকারি অধ্যাপক এ কে এম মাহমুদুল আলম মারুফের সঞ্চালনায় শিবপাশা সবুজগঞ্জ বাজারে অস্থায়ী কার্যালয়ে কমিটি গঠনের লক্ষ্যে এক সভা অনুষ্টিত হয়। সভায় সর্বসম্মতিক্রমে ১৯ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটির নাম ঘোষণা করা হয়।

নতুন কমিটির সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুজ্জামান চৌধুরী। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন পশ্চিমভাগ উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক এ এফ এম জাবেদুর রহমান খান। শিবপাশা ইউনিয়নের শিক্ষকদের কল্যাণে কাজ করার লক্ষ্যে আগামী দুই বছরের জন্য এ কমিটি ঘোষণা করা হয়। 

কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মোবাশ্বির মিয়া (প্রধান শিক্ষক গদাইনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়), সহ-সভাপতি মাওলানা আমিনুর রহমান (সিনিয়র শিক্ষক মিরাজনগর ফাজিল মাদ্রাস), সহ-সভাপতি আমিরুল ইসলাম সরদার (প্রভাষক, বানিয়াচং আইডিয়েল কলেজ), যুগ্ম-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন (প্রভাষক বানিয়াচং আইডিয়েল কলেজ), সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন চৌধুরী (প্রভাষক আজমিরীগঞ্জ সরকারি কলেজ), সহ-সাংগঠনিক সম্পাদক সাহাবুর রহমান চৌধুরী (সহকারি শিক্ষক, কদমতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়), অর্থ সম্পাদক আতাউর রহমান চৌধুরী (প্রভাষক জনাব আলী সরকারি কলেজ), দপ্তর সম্পাদক মাহবুব আলম চৌধুরী (সহকারি শিক্ষক যশকেশরি সরকারি প্রাথমিক বিদ্যালয়), প্রচার ও প্রকাশনা সম্পাদক মোস্তাকিম আহমেদ (সহকারি শিক্ষক কদমতারা সরকারি প্রাথমিক বিদ্যালয়)। এছাড়া মহিলা বিষয়ক সম্পাদক নির্বাচিত হয়েছেন সিকান্দরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক তানজিলা আক্তার চৌধুরী। 

নবগঠিত সম্মিলিত শিক্ষক পরিষদ’র কার্যকরী কমিটির সদস্যরা হলেন-এনামুল হক চৌধুরী সহকারি অধ্যাপক (বানিয়াচং সিনিয়র ফাজিল মাদ্রাসা), মতিউর রহমান (উদ্ভবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়), আলমগীর হোসেন চৌধুরী (সহকারি শিক্ষক, নূরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়), এ কে এম মাহমুদুল আলম মারুফ (সহকারি অধ্যাপক, ঢাকা দক্ষিণ সরকারি কলেজ) ও মাওলানা সামছুজ্জামান সিকদার (এবতেদায়ী প্রধান, কেনা ইসলামিয়া আলিম মাদ্রাসা)। 

এছাড়াও সিনিয়র শিক্ষকদের নিয়ে সম্মিলিত শিক্ষক পরিষদ’র তিন সদস্য বিশিষ্ট্য এক উপদেষ্টা পরিষদ গঠন করা হয়েছে। উপদেষ্টা পরিষদের সদস্যরা হলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সাবেক চেয়ারপার্সন অধ্যাপক আবুল কালাম আজাদ, এনামুল হক চৌধুরী, (প্রধান শিক্ষক বং সরকারি প্রাথমিক বিদ্যালয়) এবং নয়ানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লুৎফুর রহমান।    

সিলেটভিউ২৪ডটকম/ ১২ আগস্ট ২০২০/ জুনেদ 

শেয়ার করুন

আপনার মতামত দিন