আজ বুধবার, ২৮ অক্টোবর ২০২০ ইং

হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৯-২৫ ২০:০০:১৭

সিলেট :: ‘মুক্তির নিমিত্তে যুক্তির দৃঢ় প্রত্যয়’ এই স্লোগানকে ধারন করে ‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’ ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে।

শুক্রবার এ উপলক্ষে হবিগঞ্জ সুরবিতান ললিতকলা একাডেমি মিলনায়তনে ছায়া সংসদ (প্রীতি বিতর্ক) ও আলোচনা সভার আয়োজন করা হয়।

৩য় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠানে ছায়া সংসদে ‘এই সংসদ সন্তানদের দ্বারা সংঘটিত কৃতকর্মের জন্য পিতামাতাকে আইনত দায়বদ্ধ করবে’ এই বিষয়ের উপর হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির সদস্যরা সরকারি দল ও বিরোধি দল হয়ে বক্তব্য উপস্থাপন করেন।

‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’ ৬ জন সদস্য হবিগঞ্জের কমলারানীর দিঘি ও লক্ষীবাউর নামে ২ দলের হয়ে বির্তক করেন। ছায়া সংসদে স্পিকারের দায়িত্ব পালন করেন সিলেট ডিবেট ফেডারেশনের সাবেক সহসভাপতি তানভির রেজা খান।

‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির সভাপতি শাকিলা ববির সভাপত্বিতে অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির সাধারণ সম্পাদক ও হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি শোয়েব চৌধুরী, বাড্স কেজি এন্ড হাইস্কুলের অধ্যক্ষ মো. নূর উদ্দিন জাহাঙ্গির, বাপার সাধারণ সম্পাদক ও খোয়াই রিভার ওয়াটার কিপার তোফাজ্জল সোহেল, খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খাঁ।

সংগঠনের সাধারণ সম্পাদক ইরতিজা রহমান দোহার পরিচালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন তারুণ্য সোসাইটির সভাপতি আবিদুর রহমান রাকিব।

আলোচনা সভা শেষে কেক কেটে প্রতিষ্ঠাবাষির্কী উদযাপন করা হয়। এসময় নতুন কমিটি ঘোষণা করেন হবিগঞ্জ ডিবেটিং সোসাইটির উপদেষ্টা অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ।

নতুন কমিটিতে শাকিলা ববিকে সভাপতি ও প্রদীপ্ত রায় পত্রকে সাধারণ সম্পাদক করে ‘হবিগঞ্জ ডিবেটিং সোসাইটি’ র ১৫সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি ঘোষনা করা হয়। কমিটির অন্যান্য সদস্যরা হলেন, সহ সভাপতি আসাদ সজীব, সহ-সাধারণ সম্পাদক ফাতিন ইশরাক, সাংগঠনিক সম্পাদক শেখ মহসিন, সহ-সাংগঠনিক সম্পাদক আজমাইন আনান, বিতর্ক পরিচালক ইশতিয়াক ওয়াসী, অর্থ সম্পাদক মাহদিয়া মাহী, দপ্তর সম্পাদক দিব্য, প্রচার সম্পাদক হ্যাপী আক্তার, প্রকাশনা সম্পাদক সামিয়া ইসলাম জেরিন, কার্যনির্বাহী সদস্য মীম, মাইশা, শৈলী, সালমান সুপ্রিয়, স্কুল প্রতিনিধি চৈতী, নিবির।

সংগঠনের উপদেষ্ঠা হিসেবে আছেন হবিগঞ্জ জেলা অ্যাডভোকেট সমিতির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রুহুল হাসান শরীফ, বাড্স কেজি এন্ড হাইস্কুলের অধ্যক্ষ মো. নূর উদ্দিন জাহাঙ্গির, ও ব্যবসায়ী ও ক্রীড়া সংগঠক মাহিন তরফদার।

সংগ্রঠনের প্রেসিডিয়াম মেম্বার হিসেবে আছেন, ইশতিয়াক পরাগ, ফারাবী চৌধুরী, ইরতিজা দোহা।

সিলেটভিউ২৪ডটকম/২৫ সেপ্টেম্বর ২০২০/প্রেবি/ডিজেএস

শেয়ার করুন

আপনার মতামত দিন