আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অ্যাকশন শুরু

হবিগঞ্জে দুটি প্রাইভেট হাসপাতাল সিলগালা, একজনকে কারাদণ্ড

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-১৫ ২৩:৩৪:৩০

কাজল সরকার, হবিগঞ্জ :: হবিগঞ্জ জেলায় অবৈধভাবে গড়ে উঠা বিভিন্ন প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে জেলা প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের যৌথ ভ্রাম্যমান আদালত। এসময় ১ জনকে আটক করে ৬ মাসের কারাদণ্ড ও ২টি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

রোববার (১৫ নভেম্বর) সন্ধ্যায় হবিগঞ্জ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুদ্দিন মো. রেজার এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

তিনি জানান, হবিগঞ্জ জেলায় বেশ কিছু অবৈধ প্রাইভেট হাসপাতালে গড়ে উঠেছে। যাদের সেবা নিয়েও দীর্ঘদিন ধরে বিভিন্ন অভিযোগ ছিল। রোববার শায়েস্তাগঞ্জ হাসপাতাল রোডের পপুলার ডায়াগনস্টিক সেন্টারের লাইসেন্স না থাকা, অস্বাস্থ্যকর পরিবেশে সেবা প্রদান এবং দায়িত্বশীল মেডিক্যাল প্র্যাক্টিশনারের অনুপিস্থিতিসহ বিভিন্ন অভিযোগে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়াও বিএমডিসি রেজিষ্ট্রেশন না থাকা সত্ত্বেও ডাক্তার পদবি ব্যবহার করে অবৈধ গর্ভপাত, ডেলিভারি কার্যক্রম পরিচালনা এবং লাইসেন্সবিহীন ক্লিনিক স্থাপনের দায়ে জয়ন্তী রাণীকে (৩২) ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

এসময় লাইসেন্সবিহীন স্বাস্থ্যসেবা প্রদানকারী ২টি প্রতিষ্ঠান সিলগালা করা হয় এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে স্বাস্থ্য বিভাগকে কঠোর নির্দেশনা দেয়া হয়।

মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহায়তা করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. ওমর ফারুক এবং শায়েস্তাগঞ্জ থানার একদল পুলিশ।


সিলেটভিউ২৪ডটকম / ১৫ নভেম্বর, ২০২০ / কাজল / ডালিম

শেয়ার করুন

আপনার মতামত দিন