Sylhet View 24 PRINT

স্ত্রী-সন্তানদের বিদেশে দেখতে না গিয়ে যা করলেন ব্যারিস্টার সুমন

১৫ দিনের আনন্দ বিসর্জনে যুবকের পরিবারে স্বচ্ছলতা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১১-২৭ ২২:৩০:২১

সিলেটভিউ ডেস্ক :: স্ত্রী-সন্তানদের দেখতে বিদেশে না গিয়ে টিকিটের জন্য জমানো টাকায় একজন অস্বচ্ছল তরুণকে ব্যাটারিচালিত ইজিবাইক কিনে দিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। ওই তরুণ সুমনের ফুটবল একাডেমির খেলোয়াড়। আর্থিক অস্বচ্ছলতার কারণে তার খেলা বন্ধের উপক্রম হচ্ছিল।
 
শুক্রবার (২৭ নভেম্বর) বিকেলে ফুটবল মাঠে তিনি ইজিবাইকটি হস্তান্তর করেন। এর দাম পড়েছে ১ লাখ ৫৪ হাজার টাকা। তবে উপকারভোগী তরুণের নাম প্রকাশ করেননি সুমন।
 
ইজিবাইক হস্তান্তরের পর এক ভিডিওবার্তায় ব্যরিস্টার সুমন বলেন, স্ত্রী-সন্তানকে দেখতে আগামী মাসে আমেরিকা যাওয়ার কথা ছিল আমার। টিকিটের জন্য ১ লাখ ৬০ হাজার টাকাও জমিয়েছিলাম। কিন্তু পরে আমি সিদ্ধান্ত নিয়েছি আমার ১৫ দিনের আনন্দের পরিবর্তে ওই যুবকের পরিবারে স্বচ্ছলতা ফিরিয়ে দেব।
 
তিনি আরও বলেন, ছেলেটি আমার ফুটবল একাডেমিতে নিয়মিত খেলে। তার সংসারে মা ও এক বোন রয়েছে। টমটম (ব্যাটারি চালিত ইজিবাইক) চালিয়ে সংসার চালায়। কিন্তু নিজের টমটম না থাকায় এর মালিককে প্রতিদিন ৩০০ টাকা ভাড়া দিতে হত। যা পরিশোধ করে তার চাহিদামত টাকা অবশিষ্ট থাকতো না। আবার তাকে ছুটিও দেওয়া হত না। যে কারণে সে নিয়মিত খেলাধুলায় অংশ নিতে পারছিল না।
 
সুমন বলেন, ওই যুবক লেগ ডিফেন্স খেলোয়াড়। ডান এবং বাম, দু’পায়েই ভাল খেলে। কিন্তু অভাবের কারণে ভবিষ্যত খারাপ হয়ে যাচ্ছিল। সমাজে অনেকেই আছেন যারা ১৫ দিনের সুখ জলাঞ্জলি দিলে একটি মানুষের জীবন বদলে যেতে পারে। তার পরিবারের কষ্ট দূর করতে আমি আমার ১৫ দিনের সুখ ত্যাগ করেছি। যার মাধ্যমে পৃথিবীতে সর্বশ্রেষ্ঠ প্রাণী মানুষের কর্তব্য পালন করেছি।
 
শুধু বক্তব্যবাজী না করে এভাবে মানুষের পাশে দাঁড়িয়ে বাংলাদেশকে বদলে দেওয়ার জন্য তিনি সবার প্রতি অনুরোধ জানিয়েছেন।
 

সিলেটভিউ২৪ডটকম / ২৭ নভেম্বর ২০২০ / বাংলানিউজ২৪ / ডালিম

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.