Sylhet View 24 PRINT

মাধবপুরে করোনা সংক্রমন বৃদ্ধি, একদিনে সনাক্ত আটজন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-১২-০৪ ১৪:৩৩:৩৭

মাধবপুর প্রতিনিধি :: হবিগঞ্জের মাধবপুরে শীতের প্রকোপ দেখা দিতেই করোনা ভাইরাস সংক্রমন বৃব্ধি পেয়েছে।  

বৃহস্পতিবার দিবাগত রাতে নতুন করে ৮ জনের করোনা ভাইরাস পজেটিভ রিপোর্ট এসেছে। এর মধ্যে উপজেলা মৎস্য অফিসের একজন ষ্টাফ রয়েছেন।

মাধবপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইশতিয়াক মামুন সত্যতা নিশ্চিত করে জানান, গত বুধবার মাধবপুর উপজেলা থেকে ২০জনের নমুনা সংগ্রহ করে  সিলেটর ল্যাবে পাঠানো হয়। বৃহস্পতিবার রাতে প্রাপ্ত রির্পোটে আসে ৮জনের করোনা পজেটিভ।

হঠাৎ করে করোনা সংক্রমন বৃব্ধি পাওয়ায় সচেতন মহলে উদ্বেগ উৎকন্ঠা দেখা দিলে ও মানুষের মধ্যে স্বাস্থ্য সচেতনতা নেই। স্বাস্থ্য বিধি মেনে চলতে প্রশাসন থেকে  সচেতনতা মূলক প্রচার ও অভিযান অব্যাহত রেখেছেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট তাসনূভা নাশতারান বলেন, করোনা ভাইরাসের সংক্রমন রোধে সচেতনতা সৃষ্টির লক্ষে সবাইকে মাস্ক ব্যবহার বাধ্যতামুলক করতে হবে। মাস্ক না থাকলে কোন অফিসে  সেবা দেয়া  হচ্ছে না। এছাড়া হাট বাজার, জন সমাগম এলাকায়  মাস্কের ব্যবহার নিশ্চত করতে  ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা করা হচ্ছে।

জনসচেতনতা সৃষ্টি ও মাস্ক ব্যবহারে সবাইকে বাধ্য করতে এ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।  

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বলেন, কয়েকটি মাস মানুষকে কঠোর ভাবে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। শীত মৌসুমে স্বাস্থ্য বিধি মেনে চলা ও অপ্রয়োজনে ঘর থেকে বের না  হলেই সংক্রমন রোধ করা সম্ভব।


সিলেটভিউ২৪ডটকম/০৪ ডিসেম্বর ২০২০/এসসি/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.