আজ মঙ্গলবার, ০২ মার্চ ২০২১ ইং

খেলাধুলায় হবিগঞ্জকে আরও এগিয়ে আসতে হবে : আশরাফুল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০১-২৭ ১১:০০:৫৬

নবীগঞ্জ প্রতিনিধি : হাজারো দর্শকদের উপস্থিতিতে মহান বিজয় দিবস উপলক্ষে নবীগঞ্জের করগাঁও গ্রামে হাকিম ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত করগাঁও নক আউট ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৬ জানুয়ারি) করগাঁও মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে ওসমানী ক্রীড়া চক্র ও করগাঁও দয়াল ফ্রেন্ডস ক্লাব অংশ নেয়। এতে ওসমানি ক্রীড়া চক্র চ্যাম্পিয়ন শিরোপা অর্জন করে। খেলার পরিচালনা করেন জুয়েল চৌধুরী ও মাহফুজুর রহমান। টুর্নামেন্টের ফাইনালে দর্শক ও খেলায়ারদের উৎসাহিত করতে অতিথি ছিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কনিষ্ঠতম সাবে অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। খেলাকে ঘিরে তিনিই ছিলেন প্রধান আকর্ষন। খেলা শেষে হাকিম ফাউন্ডেশনের পরিচালক ইউপি সদস্য জামশেদ আলীর সভাপতিত্বে এবং শেখ নাসিরের পরিচালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও নবীগঞ্জ উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন নবীগঞ্জ উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক রাসেল চৌধুরী, নবীগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নির্মেলেন্দু দাশ রানা, জেলা পরিষদের সদস্য আব্দুল মালিক, করগাও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ছাইমুদ্দিন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আনোয়ার হোসেন মিঠু, বতর্মান সাধারণ সম্পাদক সেলিম তালুকদার, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি দিলারা হোসেন ও সাধারণ সম্পাদক ছইফা আক্তার কাকলী। অনুষ্ঠানে ভার্চুয়ালে বক্তব্য রাখেন টুর্নামেন্টের উদ্যোক্তা, হাকিম ফাউন্ডেশনের চেয়ারম্যান ও হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির যুক্তরাষ্ট ইনক-এর যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রোকন হাকিম। এ সময় তিনি টুর্নামেন্টে আগত অতিথিদের প্রতি কৃজ্ঞতা জ্ঞাপন করেন এবং ভবিষ্যতে এ ধরণের টুর্নামেন্টের আয়োজনের আশ্বাস দেন।

অন্যান্যদের বক্তব্য রাখেন করগাঁও গ্রামের বিশিষ্ট মুরুব্বী নুনু মিয়া, মাহমুদ চৌধুরী, মোঃ আব্দুল খালিক, আব্দুল কুদ্দুছ, শেখ ইছহাক মিয়া, আব্দুর রউফ চৌধুরী, দিলাল মিয়া, আব্দুল কাছ, হাজী তাহের মিয়া, নোমান চৌধুরী, রুহুল আমিন, আতাউর রহমান, আব্দুল হক, জাকির চৌধুরী, সবুজ চৌধুরী, মুহিবুর রহমান চৌধুরী। শুভেচ্ছা বক্তব্য রাখেন টুর্নামেন্ট আয়োজক কমিটির সদস্য মোঃ আব্দুল কাইয়ূম চৌধুরী। সার্বিক সহযোগিতায় ছিলেন ফরহাদ চৌধুরী, সাইদুর রহমান, ছাদিক মিয়া, রাজা চৌধুরী, জিয়াউল হক জিয়া, আরজু মিয়া, প্রবাসী হুমায়ূন চৌধুরী, প্রবাসী তাহের মিয়া, মোতাব্বির চৌধুরী, সাইদুর রহমান, মাহবুব মামুন, কাশেম মিয়া, রাসেল আহমেদ, শামীম আহমেদ, মোতালিব চৌধুরী, তোফায়েল চৌধুরী, মোঃ মাসুম, মোঃ জাহাঙ্গীর, নাছিম উদ্দিন, জোবায়ের রাকিব, ফারহান চৌধুরী, জসিম উদ্দিন, মাসুদ, আব্দুর রাজ্জাক, খলিল, দয়াল, আশরাফ, এমরান, আব্দুল জলিল, মারজু চৌধুরী, আব্দুর নুর, ছাব্বির মিয়া, বদরুল আহমেদ, ওয়াহিদ চৌধুরী, আক্তার হোসেন, রিপন আহমেদ প্রমূখ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল বলেন-২০১৪ সালে হবিগঞ্জের বিভিন্ন টিমে তিনি খেলেছেন। তবে দেশের অন্যান্য জেলার তুলনায় হবিগঞ্জে ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন কম হচ্ছে। ক্রিকেট টুর্নামেন্টসহ সব ধরণের খেলাধুলায় হবিগঞ্জ জেলাকে আরো এগিয়ে আসতে হবে। সেক্ষেত্রে প্রবাসীসহ সমাজে বিত্তবানদের এগিয়ে আসতে হবে। এসময় হাকিম ফাউন্ডেশনের চেয়ারম্যান রোকন হাকিমের প্রশংসা করে আশরাফুল বলেন প্রবাসে থেকেও এলাকার যুবসমাজকে সুষ্ঠুধারার বিনোদন দিয়ে যাচ্ছেন এবং ভালো কাজের দিকে এগিয়ে নিতে তিনি ক্রিকেট টুর্নামেন্টের আয়োজনসহ বিভিন্ন ক্ষেত্রে আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন, যা দেশে বিদেশে প্রসংশিত হয়েছে। রোকন-হাকিমের মত প্রবাসী ও বিত্তবানরা খেলাধুলার আয়োজনে এগিয়ে আসতে হবে। খেলায়ধুলায় যুবকরা মনোযোগী হলে কখনও খারাপ কাজে জড়িত হবে না। এখানে আসার পর অনেকেই দাবি জানিয়েছেন আমাকে যেন আবারও জাতীয় দলে সুযোগ দেয়া হয়। ইনশাল্লাহ আমি আবার জাতীয় দলে সুযোগ পেতে পারি।

প্রধান অতিথির বক্তব্যে জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ আলমগীর চৌধুরী বলেন- শুধু খেলাধুলাই নয় এর পাশাপাশি সুশিক্ষায় ও শিক্ষিত হতে হবে। সু-শিক্ষায় শিক্ষিত হলে পরিবার, সমাজ ও দেশের উন্নয়ন হবে। তিনি বলেন-করগাঁও গ্রামে এটি সবচেয়ে বড় ক্রিকেট টুর্নামেন্ট। এ টুর্নামেন্টের আয়োজক যুক্তরাষ্ট্র প্রবাসী রোকন-হাকিমকে এলাকার সন্তান হিসেবে ধন্যবাদ জানাই। ভবিষ্যতেও তিনি যেন এলাকার যুব সমাজকে ভালো কাজে উদ্ধব্ধ করতে এগিয়ে আসেন।

বিশেষ অতিথির বক্তব্যে নবীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুল হক সেলিম বলেন- খেলাধুলা মানুষের মন-মানসিকতা বিকশিত করে। তাই যুবকদের ভাল রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। এ টুর্নামেন্টের আয়োজক রোকন-হাকিমকে তিনি উপজেলা পরিষদের পক্ষ থেকে ধন্যবাদ জানান এবং করগাঁও মাঠের উন্নয়নে তিনি ৫০ হাজার টাকার অনুদান ঘোষণা করেন। ফাইনাল টুর্নামেন্টের আয়োজনকে সামনে রেখে এলাকার বিভিন্ন স্থানে তোরণ নির্মাণ করা হয়। গতকাল দুপুরেই সাইকেল শোভা যাত্রার মাধ্যমে ফাইনালের প্রধান আকর্ষণ মোহাম্মদ আশরাফুলকে মাঠে নিয়ে আসা হয়। অনুষ্ঠান শেষে চ্যাম্পিয়ন দলের অধিনায়কের হাতে ট্রফি ও নগদ ১০ হাজার টাকা এবং রানার্স আপ দলের অধিনায়কের হাতে ট্রফি এবং নগদ ৫ হাজার টাকা তুলে দেয়া হয়। এছাড়াও সেরা খেলোয়ার সাকিবের হাতে নগদ টাকা ও সম্মননা ক্রেস্ট তুলে দেয়া হয়। অনুষ্ঠানের অতিথিদের হাকিম ফাউন্ডেশন ও এলাকার বিভিন্ন সংগঠনের পক্ষে শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়। টুর্নামেন্টের আয়োজনে সার্বিক সহযোগিতায় ছিল করগাও ক্রিকেট ক্লাব।


সিলেট ভিউ ২৪ ডটকম/ সলিল/পিটি-২

শেয়ার করুন

আপনার মতামত দিন