Sylhet View 24 PRINT

মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ৮২ জন অবৈধ অভিবাসী আটক

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০১-১৭ ১৩:৫৪:৩০

শাহাদত হোসেন, মালয়েশিয়া :: মালয়েশিয়ার সেলাঙ্গর কাঁচা বাজারে দেশটির পুত্রজায়া, ফেডারেল অঞ্চল, সেলাঙ্গর এবং নেগারি সিম্বিলানের (জেপিএন) কর্মকর্তাদের উপস্থিতিতে অভিবাসন বিভাগ অভিযান চালিয়ে ৮২ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে। বুধবার (১৬ জানুয়ারি) স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় অভিযান চালানো হয়।

ইমিগ্রেশন বিভাগের নতুন মহাপরিচালক ইন্দিরা খায়রুল দাজেমি দায়িত্ব গ্রহণের পর অবৈধ অভিবাসীদের আটকের এটিই প্রথম অভিযান। তবে এ অভিযানে কতজন বাংলাদেশি আটক হয়েছে তার সঠিক সংখ্যা এখনো জানা যায়নি। ইমিগ্রেশন বিভাগের সূত্রে এই অভিযানে ২৭০ এরও বেশি বিদেশিকে পরীক্ষা করে দেখা গেছে, তাদের মধ্যে ৮২ জন অভিবাসন চুক্তির লঙ্ঘন করেছেন। আটক বিদেশিদের মধ্যে বাংলাদেশ, মিয়ানমার, শ্রীলঙ্কা, ইন্দোনেশিয়া, ভারত ও নেপালের নাগরিক রয়েছেন। এ ছাড়া ১২৪ বিদেশি ইউএনএইচসিআর কার্ডধারী মিয়ানমারের নাগরিকও রয়েছেন।

অপারেশনস, ইনভেস্টিগেশন অ্যান্ড প্রসিকিউশন বিভাগের পরিচালক পুত্রজায়ার টিয়ান সরভানা কুমার বলেন, যারা আটক হয়েছেন, তাদের বেশিরভাগেরই কাজের পারমিট ছিল না।

তিনি বলেন, পারমিট ছাড়া বিদেশি কর্মীদের সুরক্ষা ও নিয়োগের জন্য সন্দেহভাজন নিয়োগকর্তাদের শনাক্ত করা হবে। পরে নিয়োগকর্তার বিরুদ্ধে তদন্ত করা হবে। ইমিগ্রেশন রুলস অ্যান্ড রেগুলেশন লঙ্ঘন করে পাওয়া সব অবৈধ অভিবাসীকে ইমিগ্রেশন ডিটেনশন সেন্টারে আনা হবে।

সিলেটভিউ২৪ডটকম/১৭ জানুয়ারি ২০১৯/শাহো/ইআ

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.