আজ মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০ ইং

চিকিৎসা চমকে মালয়েশিয়ায় কমতে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৪-১৮ ১৪:০২:১৯

শাহাদাত হোসেন, মালয়েশিয়া :: করোনাকে পরাজিত করে চিকিৎসায় চমক দেখাচ্ছে মালয়েশিয়ার স্বাস্থ্য বিভাগ। আক্রান্তের হার কমে বাড়ছে সুস্থতার হার। তবে সে দেশে অবস্থানকারীদের মধ্যে ৬৩ বাংলাদেশিসহ বিভিন্ন দেশের ৬০১ অভিবাসী করোনায় আক্রান্ত হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়।

শুক্রবার দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে বিদেশি অভিবাসীদের করোনায় আক্রান্তের বিস্তারিত তথ্য প্রকাশ করা হয়েছে। সেখানে প্রকাশিত তথ্য জানা গেছে, মালয়েশিয়ায় সর্বমোট ৬০১ বিদেশি অভিবাসীরা করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে সবচেয়ে বেশি ইন্দোনেশিয়ার ১০৮ জন। দ্বিতীয় অবস্থানে রয়েছে ফিলিপাইনের ১০৪ জন। তৃতীয় অবস্থানে রয়েছেন বাংলাদেশের ৬৩ জন।

এছাড়াও ইন্ডিয়ার ৬০ ও পাকিস্তানের ৫১জন। বাকিরা অন্যান্য দেশের নাগরিক। আক্রান্তদের মধ্যে ৩ জন বিদেশীর মৃত্যু হয়েছে। তবে মৃত ব্যক্তিদের দেশের নাম প্রকাশ করা হয়নি। বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে ৬০১ জন আক্রান্তদের মধ্যে সুস্থ হয়ে উঠছে ২৪২ জন ছাড়াও এখনো চিকিৎসাধীন রয়েছেন ৩৫৬ জন। এদিকে দেশটিতে শুক্রবার দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছে মাত্র ৬৯ জন। তার বিপরীত সুস্থ হয়ে উঠছে ২০১ জন। মৃত্যু হয়েছে ২ জনের। সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫২৫১ এবং সুস্থ হয়েছে ২৯৬৭ জন। মৃত্যু হয়েছে সর্বমোট ৮৬ জনের। এদিকে চলমান লকডাউন মুভমেন্ট কন্ট্রোল অডার এমসিও অমান্য করে গত দুই দিনে ২শতাধিক গ্রেফতার হয়েছে।

সিলেটভিউ২৪ডটকম/ ১৮ এপ্রিল ২০২০/ শাহাদত/ শাদিআচৌ

শেয়ার করুন

আপনার মতামত দিন