আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

মালয়েশিয়ায় বৈধ-অবৈধ সকল অভিবাসীদের ফ্রি টিকা প্রদানের ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-১১ ১৬:১৩:৫৭

শাহাদাত হোসেন, মালয়েশিয়া :: মালয়েশিয়ায় বসবাসরত বৈধ ও অবৈধ সকল অভিবাসী কর্মীদের বিনামূল্যে কোভিট-১৯ ভ্যাকসিন (টিকা) দেওয়ার ঘোষণা দিয়েছে সরকার। স্থানীয় নাগরিকদের পাশাপাশি সকল বিদেশি অভিবাসীদেরও একসাথেই এই টিকা দেওয়া হবে। এক্ষেত্রে তারা অগ্রাধিকার পাবে।

সংশ্লিষ্টরা বলছেন, সব বিদেশিদের করোনা ভাইরাসের টিকা না দিলে করেনা মহামারি দমন করা সম্ভব হবে না। কারন তাদের মধ্যে সংক্রমনের প্রাদূর্ভাব দেখা গেছে। তাছাড়া ডিটেনশন ক্যাম্পে সংশ্লিষ্ট যারা আছেন তাদেরকেও টিকার আওতায় আনা হচ্ছে।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) দেশটির স্বাস্থ্যমন্ত্রী ডা. আদাম বাবা স্থানীয় সংবাদমাধ্যমে এক সাক্ষাৎকারে বলেছেন, এলক্ষ্যে সরকার কর্ম পরিকল্পনা অনুযায়ি কাজ করছে। ইতিমধ্যে পেনাং প্রদেশে ১০০ টি ক্লিনিক প্রস্তুত করা হচ্ছে। এ ছাড়া মন্ত্রী পরিষদের এক বিশেষ বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে বৈধ বিদেশি অবিবাসীদের পাশাপাশি অবৈধদেরও টিকা দেওয়া হবে।

মালয়েশিয়া সরকার মার্কিন যুক্তরাষ্ট্রের ফাইজারের কোভিট- ১৯ ভ্যাকসিন চুক্তি অনুযায়ি ক্রয় সম্পন্ন করেছে। আশা করা যাচ্ছে চলতি মাসের শেষ সপ্তাহে এই টিকার প্রথম চালান দেশে এসে পৌঁছাবে। তখন যত দ্রুত সম্ভব এই ভ্যাকসিন গনহারে দেওয়ার কার্যক্রম শুরু করা হবে এবং এই টিকা কার্যক্রমে শরণার্থী রোহিঙ্গারা ও বাদ যাবে না।

মালয়েশিয়ার বিজ্ঞান, প্রযুক্তি ও উদ্ভাবনী বিষয়ক মন্ত্রী খয়রি জামালউদ্দিন আজ পৃথক বিবৃতিতে বলেছেন, জাতীয় কোভিড -১৯ টিকা প্রদান কার্যক্রমে আওতাভুক্ত করা হয়েছে যেমন, বিদেশীদের মধ্যে কূটনীতিক, প্রবাসী, শিক্ষার্থী, বিদেশী স্বামী ও শিশু, বিদেশী সব সেক্টরের কর্মী ও শ্রমিক, ইউএনএইচসিআর (শরণার্থী) কার্ডধারীরা।

মালয়েশিয়ায় করোনা মোকাবিলায় চলছে জরুরি অবস্থা ও লকডাউন। গত বছরের চেয়ে এবার তৃতীয় ঢেউয়ে করোনার আক্রমণ ছিল ভয়াবহ। মালয়েশিয়া সরকারের এমন সিদ্ধান্তে স্বস্তি ফিরে এসেছে দেশটিতে থাকা প্রবাসী বাংলাদেশীদের মাঝে।



সিলেটভিউ২৪ডটকম/এসএইচ/এসডি-৮

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মালয়েশিয়া খবর

  •   মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬৯ অভিবাসি আটক
  •   মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  •   প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার দাবি মালয়েশিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দের
  •   দেশে ফেরার পথে কুয়ালালামপুর এয়ারপোর্ট করোনা আক্রান্ত দুই বাংলাদেশি আটক
  •   মালয়েশিয়া ফেরার অনুমতি পাচ্ছেন না ছুটিতে থাকা প্রবাসীরা
  •   ফের লকডাউন কুয়ালালামপুর
  •   মালয়েশিয়ার 'এমএম গ্রুপ অফ কোম্পানি'র বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে
  •   মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনারের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাত
  •   মালয়েশিয়ায় শর্তসাপেক্ষে জুমার নামাজ আদায়ের অনুমতি
  •   চিকিৎসা চমকে মালয়েশিয়ায় কমতে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা