আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার দাবি মালয়েশিয়া প্রেসক্লাব নেতৃবৃন্দের

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২১-০২-১৬ ১৬:৪৩:১৯

শাহাদাত হোসেন, মালয়েশিয়া :: দেশে ছুটিতে থাকা প্রবাসীদের অগ্রাধিকার ভিত্তিতে টিকা দেয়ার দাবি তুলেছেন মালয়েশিয়া প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

রবিবার মালয়েশিয়া সময় রাত ৯ টায় বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার নিয়মিত আয়োজন ‘নতুন শ্রম বাজার ও ছুটিতে থাকা প্রবাসীদের বাস্তবতা' শীর্ষক ভার্চুয়াল আলোচনা সভায় এ দাবি করেন নেতারা।

আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে অংশ নেন এটিএন বাংলার কারেন্ট এ্যাফেয়ার্স এডিটর কেরামত উল্লাহ বিপ্লব।

তিনি তার বক্তব্যে বলেন, সরকারের কাছে আমরা প্রবাসীদের হয়ে একটা দাবি রাখতে পারি যে বাংলাদেশে, সাংবাদিক, স্বাস্থ্যকর্মী, পুলিশ প্রসাশন, সরকারি কর্মকর্তা ও জন প্রতিনিধিদের পাশাপাশি ছুটিতে এসে আটকা পড়া প্রবাসীদেরকে যেনো অগ্রধিকার ভিত্তিতে করোনা টিকা প্রদান করা হয়। করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে অনেক দেশই ছুটিতে থাকা কর্মিদের ফিরিয়ে নেয়ার সুযোগ দিতে পারে। সে ক্ষেত্রে ঠিকা দেয়া থাকলে তাদের জন্য অনেকটা সহজতর হবে বলে তিনি আশা ব্যক্ত করেন।

প্রেসক্লাবের কোষাধক্ষ্য মোহাম্মদ আলীর সঞ্চালনায় অনুষ্টানে ছিলেন, ফোরাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ও  বায়রার সাবেক সাংস্কৃতিক সচিব কে এম মোবারক উল্ল্যাহ, বাংলা ভিশনের অভিবাসন বিষয়ক সাংবাদিক মিরাজ হোসেন গাজী, বাংলাদেশ প্রেসক্লাব অব মালয়েশিয়ার সিনিয়ার সহ-সভাপতি শেখ আহমাদুল কবির, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন ও বাংলাদেশ ষ্টুডেন্ট ইউনিয়ন মালয়েশিয়ার সাবেক প্রেসিডেন্ট কবি জহির শাদাত।

ভার্চুয়াল আলোচনা সভা চলাকালীন একজন প্রবাসী কমেন্ট করেন, দীর্ঘদিন প্রবাসে থাকায় জাতীয় পরিচয় পত্র করতে পারেননি। পাসপোর্ট দিয়ে করোনা ঠিকা নিতে পারেন সে ক্ষেত্রে সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন ওই প্রবাসী ।

উল্লেখ্য, মালয়েশিয়ায় গত বছরের মার্চ মাস থেকেই করোনাভাইরাস সনাক্ত হলে সাথে সাথে তা নিয়ন্ত্রণে লকডাউন সহ বিভিন্ন কার্যকরি পদক্ষেপ গ্রহন করে সরকার। তারই ধারাবাহিকতায় অনেকেই ছুটিতে গিয়ে আর ফিরে আসতে পারেননি কর্মস্থলে।

অন্যদিকে ছুটিতে থাকা প্রবাসীরা জানেন না কবে তাদের কর্মস্থলে আসতে পারবে। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেই আবার দেশটিতে প্রবেশ করতে পারবেন বলে এমনটি ধারণা করা হচ্ছে।


সিলেটভিউ২৪ডটকম/এসএইচ/এসডি-৪

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মালয়েশিয়া খবর

  •   মালয়েশিয়ায় বাংলাদেশিসহ ২৬৯ অভিবাসি আটক
  •   মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
  •   মালয়েশিয়ায় বৈধ-অবৈধ সকল অভিবাসীদের ফ্রি টিকা প্রদানের ঘোষণা
  •   দেশে ফেরার পথে কুয়ালালামপুর এয়ারপোর্ট করোনা আক্রান্ত দুই বাংলাদেশি আটক
  •   মালয়েশিয়া ফেরার অনুমতি পাচ্ছেন না ছুটিতে থাকা প্রবাসীরা
  •   ফের লকডাউন কুয়ালালামপুর
  •   মালয়েশিয়ার 'এমএম গ্রুপ অফ কোম্পানি'র বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে
  •   মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাই কমিশনারের সাথে প্রেসক্লাব নেতৃবৃন্দের সাক্ষাত
  •   মালয়েশিয়ায় শর্তসাপেক্ষে জুমার নামাজ আদায়ের অনুমতি
  •   চিকিৎসা চমকে মালয়েশিয়ায় কমতে শুরু করেছে করোনা আক্রান্তের সংখ্যা