আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

দুবাই কনসুলেটের কমার্শিয়াল কাউন্সিলরের বিদায় সংবর্ধনা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৪-২১ ১৩:৫৫:০১

লুৎফুর রহমান, আরব আমিরাত :: বিদেশে বাংলাদেশ মিশনে প্রবাসবান্ধব কর্মকর্তারাই বাংলাদেশকে এগিয়ে নিতে প্রবাসীদের শক্তি আর সাহস যুগিয়ে যান। তাদের আন্তরিক প্রচেষ্টায় প্রবাসে বাংলাদেশ কমিউনিটি বেগবান হয়। বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাই এর কমার্শিয়াল কাউন্সিলর ড. এ কে এম রফিক আহাম্মাদ এর বিদায় সংবর্ধনায় এসব বলেছেন বক্তারা।

শুক্রবার শারজাহের একটি রেস্তোরায় এ সংবর্ধনার আয়োজন করে প্রবাসী বাংলাদেশি কমিউনিটি দুবাই ও উত্তর আমিরাত।

সংবর্ধনা উদযাপন কমিটির আহবায়ক প্রকৌশলী আবু জাফর চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব হাজী শফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ কনস্যুলেট জেনারেল দুবাইয়ের কনসাল জেনারেল মোহাম্মদ ইকবাল হোসেন খান।

এ সময় তিনি, তাঁর এ সহকর্মীর আন্তরিকতা ও প্রবাসীদের সেবাদানের ভূমিকা তিনি তুলে ধরেন। দেশে গিয়েও দেশের মানুষকে আরো ভালো সেবা প্রদান করবেন বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বিদায়ী সংবর্ধিত অতিথির বক্তব্যে কমার্শিয়াল কাউন্সিলর ড. একে এম রফিক আহাম্মদ বলেন, আমি কেবল আমার সেবা দিয়েছি। দেশ আমাদের অনেক দিয়েছে। দেশকে কিছু দেবার মানসেই আমাদের এই সেবা প্রদান। দুবাই প্রবাসীদের ভালবাসা আজীবন মনে থাকবে বলেও তিনি বলেন।

সভায় বক্তারা বলেন, রফিক আহাম্মদের মত সৎ নিষ্টাবান ও বিনয়ী সদালাপী একজন কর্মকর্তা দুবাই কনস্যুলেট পাবে কি না সন্দিহান, তিনার ৪ বছরের কর্ম দক্ষতায় দেশ ও কমিউনিটির কল্যানে যে অবদান রেখেছেন তা আরব আমিরাত কমিউনিটির মাঝে স্মরণীয় হয়ে থাকবে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ভিশন বাস্তবায়নে দেশে গিয়েও রফিক আহাম্মাদ কাজ করবেন বলে বক্তারা আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় উপস্থিত ছিলেন কনস্যুলেটের লেবার কাউন্সিলর ফাতেমা জাহান ও প্রথম সচিব পাসপোর্ট ও ভিসা মিসেস নূর-ই-মাহবুবা জয়া,বাংলাদেশ বিমান দুবাই ও উত্তর আমিরাতের রিজওনাল ম্যানেজার মিঃ দিলিপ কুমার চৌধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুবাই বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা অধ্যাপক এম এ সবুর, আমিরাত আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী মনোয়ার হোসেন, আজমান বঙ্গবন্ধু পরিষদের প্রধান উপদেষ্টা আবদুল আলীম, কমিউনিটি নেতা প্রকৌশলী জিল্লুর রহমান।

স্বাগত বক্তব্য রাখেন কমিউনিটি নেতা ব্যাংকার এস এম ইসলাম উদ্দিন।

অনুষ্ঠানে কমিউনিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে আজমান প্রবাসী কল্যান সমিতির সভাপতি হাজী আবদুর রব,আজমানের বিশিষ্ট ব্যাবসায়ী জনাব আবদুল কদ্দুছ, কমিউনিটি নেতা নজরুল ইসলাম চৌধুরী, কমিউনিটি নেতা গীতিকবি এ,কে,আজাদ লালন, বিশিষ্ট ব্যাবসায়ী হারুনুর রশিদ হারুন,বিশিষ্ট কমিউনিটি নেতা মোহাম্মদ আবছার।

এ সময় আরো বক্তব্য রাখেন আহবায়ক কমিটির অন্যতম নেতা এরশাদ হোসেন হিরো, মহিউদ্দিন মাহিন, আমির হোসেন,জনাব আবুল কাশেম, আহমদ আলী জাহাঙ্গীর, ইলিয়াস চৌধুরী,আনছার নূর, এম আবদুল আউয়াল, এস এম মইনুল হোসেন মইন, কামরুল হাসান জুয়েল। সংবর্ধিত অতিথির সম্মানে স্বরচিত ছড়াপাঠ করেন একাত্তর টিভি প্রতিনিধি লুৎফুর রহমান।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...