আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

কাতারে জালালাবাদ এসোসিয়েশনের ১৮১ সদস্যবিশিষ্ট কমিটি ঘোষণা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৫-৩০ ২৩:০৭:৪৪

কাতার প্রতিনিধি :: সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে পবিত্র রমজান মাসে দীর্ঘদিনের পরস্পর বিরোধিতা ও সকল বিভেদ ভুলে অবশেষে আঞ্চলিকতা ও সামাজিক শিষ্টাচারের ভ্রাতৃত্বের বন্ধনে ঐক্যবদ্ধ হয়েছেন সিলেটের ঐতিহ্যবাহী সামাজিক সংগঠন জালালাবাদ এসোসিয়েশান, কাতার এর বিবাদমান দুটি অংশের শীর্ষ নেতৃবৃন্দ।

গত বুধবার (২৯ মে) দোহার স্হানীয় একটি রেস্তোরাঁয় কাতারে বসবাসরত সিলেটের বিশিষ্ট  ব্যক্তি ও জালালাবাদ এসোসিয়েশান কাতার এর দুটি অংশের সাবেক শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের উপস্থিতিতে সাধারণ সভা ও ইফতার মাহফিল আয়োজনের মাধ্যমে মোঃ কফিল উদ্দিনকে সভাপতি, মাহবুবুর রহমান চৌধুরীকে সাধারণ সম্পাদক ও আবু তাহের চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক করে ১৮১ সদস্যবিশিষ্ট কার্যকরী কমিটি (২০১৯-২০২০) ঘোষণা করা হয়। 

কমিটির ঘোষণা দেন সদ্য সাবেক সভাপতি ও বর্তমান উপদেষ্টা নজরুল ইসলাম সিসি।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি বিশিষ্ট রাজনীতিবিদ ও সমাজসেবক বোরহান উদ্দিন শরীফ, সাবেক সভাপতি আব্দুস সাত্তার, উপদেষ্টা এনামুজ্জামান এনাম, জমির মিয়া, মখলিছুর রহমান আহমেদ মালেক, শেখ ফারুক আহমেদ, বদরুল আলম প্রমুখ।

অনুষ্ঠানে নেতৃবৃন্দ বলেন, বৃহত্তর সিলেটের কাতার প্রবাসী প্রবীণ ব্যক্তিত্ব ও জালালাবাদ এসোসিয়েশনের সাবেক শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সমন্বয়ে ও অক্লান্ত পরিশ্রমে নতুন একটি কমিটি তৈরি করা হয়েছে।

উল্লেখ্য কাতার বাংলাদেশ কমিউনিটির উন্নয়ন এবং সামাজিক কাজকর্মের মাধ্যমে জালালাবাদবাসীর ভাবমূর্তি উজ্জ্বল করার নিমিত্তে ১৯৮৪ সালে যাত্রা শুরু করেছিল এই সামাজিক সংগঠনটি। ইতিমধ্যে বিভিন্ন সামাজিক কাজকর্মের মাধ্যমে কুড়িয়েছেন ব্যাপক প্রশংসা। পাশাপাশি কাতার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে অর্জন করেছে বিভিন্ন ধরনের সম্মাননা স্মারক।  নিয়মিত আয়োজন করে যাচ্ছেন বিভিন্ন ধরনের খেলাধুলা, বনভোজন এবং কাতারে আগত প্রবাসীদের দিয়ে যাচ্ছে নানান সহযোগিতা।

সভা শেষে উপস্থিত নেতৃবৃন্দ প্রবাসে সিলেট বাসীর সম্মান ও মর্যাদা অক্ষুন্ন রেখে সবাইকে ভ্রাতৃত্ব বন্ধনে ঐক্যবদ্ধ হয়ে মিলেমিশে কাজ করতে আহবান জানান।

সিলেটভিউ২৪ডটকম/৩০ মে ২০১৯/এসএ/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন