আজ বুধবার, ২৭ মে ২০২০ ইং

চিরন্তন বাউল সংঘ কাতারের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৬-০২ ০১:০৪:২৪

শুয়াইব আহমদ, কাতার প্রতিনিধি :: দোহার স্থানীয় মোবারক আলী রেস্তোরাঁয় শনিবার কাতারে বসবাসরত বিশিষ্টজনের সম্মানে চিরন্তন বাউল সংঘের আয়োজনে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

সংগঠনের সভাপতি আবিদুর রহমান ফারুকের সভাপতিত্বে ও সহ সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম শাহীনের পরিচালনায় এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কমিউনিটি কাতারের সভাপতি ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন আকন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন কাতারের সাবেক সভাপতি নজরুল ইসলাম সিসি, বর্তমান সভাপতি মো. কপিল উদ্দিন।

বক্তব্য রাখেন- সংগঠনের সহ সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের সাংগঠনিক সম্পাদক আবু তাহের চৌধুরী, চিরন্তন বাউল সংঘের সাধারণ সম্পাদক আহমেদ মালেক, মৌলভীবাজার জেলা সমাজকল্যাণ পরিষদ কাতারের সভাপতি শেখ ফারুক আহমেদ, ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কাতারের সাংগঠনিক সম্পাদক গোলাম ইসহাক লিমন শাহ্, জুড়ী ওয়েলফেয়ার এসোসিয়েশন কাতারের সভাপতি জোবের খাঁন।

স্বাগত বক্তব্য রাখেন ইফতার মাহফিল উদযাপন কমিটির আহবায়ক মামুন আহমদ নুর।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- এনামুজ্জাম এনাম, বদরুল আলম, বদরুল ইসলাম, পংকি মিয়া, ফয়েজ আহম,আব্দুস সালামসহ কাতারের বিভিন্ন রাজনৈতিক ও সামজিক সংগঠনের নেতৃবৃন্দ।

সংগঠনের সভাপতি আবিদুর রহমান ফারুক তার বক্তব্যে বলেন, বাংলাদেশের সংস্কৃতি বলতে দেশের গণমানুষের সাহিত্য, সংগীত, নৃত্য, ভোজনরীতি, পোষাক, উৎসব ইত্যাদির মিথষ্কিৃয়াকে বোঝানো হয়ে থাকে। বাংলা সংস্কৃতির বাউল সংগীত একটি বিশেষ লোকাচার ও ধর্মমত। ২০০৫ সালে ইউনেস্কো বিশ্বের মৌখিক এবং দৃশ্যমান ঐতিহ্যসমূহের মাঝে বাউল গানকে অন্যতম শ্রেষ্ঠ সম্পদ হিসেবে ঘোষণা করে।

তিনি বলেন- কাতারে বসবাসরত বাংলাদেশী সংগীত প্রিয় সিলেট অঞ্চলের কিছুসংখ্যক প্রবাসী মিলে ২০০৫ সালে আমরা চিরন্তন বাউল সংঘ কাতারে গঠন করি।

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের তিনি ধন্যবাদ জানিয়ে বলেন, আপনাদের স্বতঃস্ফূর্ত উপস্থিতিতে আমাদের আয়োজন সফল হয়েছে।

ইফতারের পূর্বে দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন হাফিজ মঈন উদ্দিন।

@

শেয়ার করুন

আপনার মতামত দিন