আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

ওমানে চিকিৎসা শাস্ত্রে এমডি কোর্স সম্পন্ন করলেন শিমরান আনসারীর

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৭-২০ ১৩:৪৫:০৩

রেজওয়ান আহমদ সুজন, ওমান :: চট্টগ্রাম জেলার ফটিকছড়ি থানার দৌলতপুর ইউনিয়নের বাসিন্দা, আল হোসনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইব্রাহীম চৌধুরী ও রাহেনা আক্তার দম্পতির ছোট মেয়ে শিমরান ইব্রাহীম আনসারী আমেরিকার ওয়েষ্ট ভার্জিনিয়া ইউনিভার্সিটির অধিনে ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সুলতানাত অফ ওমান থেকে চিকিৎসা শাস্ত্রে ডক্টর অফ মেডিসিন (এমডি) কোর্স সফলভাবে সম্পন্ন করেছেন।

একজন বাংলাদেশী হিসেবে দেশের মুখ উজ্জল করায় বাংলাদেশ সাংবাদিক ফোরাম ওমান ও বাংলাদেশ কমিনিউটি ওমানের পক্ষ থেকে তাকে অভিনন্দন ও শুভকামনা জানানো হয়েছে।

জানা যায়, আল হোসনি গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, কমিউনিটি লিডার ইব্রাহিম চৌধুরীর মেজো মেয়ে সুহানা ইব্রাহিম ওমানের বিখ্যাত ইউনিভার্সিটি সুলতান কাবুস ইউনিভার্সিটি থেকে এমবিএ সম্পন্ন করেন এবং একমাত্র ছেলে রাহেনুল ইব্রাহীম রনি কানাডার ইয়র্ক ইউনিভার্সিটি থেকে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং শেষ করে সেখানে কর্মরত আছেন। ছোট মেয়ে শিমরান ইব্রাহীম আনসারী চিকিৎসা শাস্ত্রে এমডি কোর্সটি সম্পন্ন করেন।

শিমরান ওমানের রাজধানী মাস্কাটে অবস্থিত বাংলাদেশ স্কুল মাস্কাট থেকে ‘ও লেভেল’ এবং ‘এ লেভেল’ সফলভাবে সম্পন্ন করে আমেরিকার ওয়েষ্ট ভার্জিনিয়া ইউনিভার্সিটির অধিনে ন্যাশনাল ইউনিভার্সিটি অফ সুলতানাত অফ ওমানে ভর্তি হয়ে মেধা তালিকায় প্রথম দশে স্থান করে নিয়েছেন।

তার এই সাফল্যে একদিকে যেমন খুশি হয়েছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, অন্যদিকে বাধভাঙ্গা আনন্দে ভাসছেন ইব্রাহিম দম্পতিসহ ওমানে বসবাসরত প্রবাসী বাংলাদেশিরা।

মোহাম্মদ ইব্রাহিম চৌধুরী জানান, তার মেয়েকে তিনি ওমানে ইন্টার্নি শেষ করিয়ে আমেরিকা কিংবা অন্য কোন উন্নত দেশে পাঠিয়ে চিকিৎসাশাস্ত্রে উচ্চতর ডিগ্রি সম্পূর্ণ করিয়ে ওমানে বসবাসরত আটলক্ষ বাংলাদেশীর পাশে থেকে সেবা দেয়ার লক্ষ্যে ওমানেই প্র্যাকটিস করাতে চান। তিনি দেশ ও প্রবাসের সকলের নিকট তার মেয়র জন্যে দোয়া চেয়েছেন।

সিলেটভিউ২৪ডটকম/ ২০ জুলাই ২০১৯/ রেআসু/ শাদিআচৌ

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...