আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

আমিরাতে বি-ডি ফ্রেন্ডস ক্লাবের সচেতনতামূলক আলোচনা সভা

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-০৩ ২২:২১:৪৩

লুৎফুর রহমান :: সংযুক্ত আরব আমিরাতে আইন মেনে চলা, প্রবাসিদের স্বাস্থ্য সচেতনতা ও বৈধপথে টাকা প্রেরণের লক্ষে সচেতনতামুলক সভার আয়োজন করেছে বিডি ফ্রেন্ডস ক্লাব।

বৃহস্পতিবার (১ আগস্ট) শারজাহর একটি রেস্তোরায় এ উপলক্ষে আয়োজিত সভায় সভাপতিত্ব করেন সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি সঞ্জয় ঘোষ। সাধারণ সম্পাদক মামুন আহমেদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দি ল্যাব এইড হসপিটাল, হবিগঞ্জের চেয়ারম্যান মশিউর রহমান শামীম।

এসময় বক্তারা বলেন, একেকজন প্রবাসী একেকজন রাষ্ট্রদূত হিসেবে প্রবাসে দেশকে তুলে ধরছেন। আপনাদের কার্যকলাপের কারণে দেশের যাতে বদনাম না হয় সেদিকে লক্ষ রেখেই চলাফেরা করতে হবে। প্রবাসে মারামারি করে নিজেদের বদনাম না ছড়ানো, সেটা আবার সোস্যাল মিডিয়াতে প্রচার না করা এবং বৈধপথে টাকা পাঠাতে পাশের লোকদের উৎসাহিত করতেও বলা হয়। সারাদিন হাড়ভাঙা খাটুনির পর নিজেদের খাবারে তেল কমের খাবার খাওয়া এবং নিয়মিত শারীরিক ব্যায়াম করার পরামর্শ দেয়া হয়।

সভায় প্রধান বক্তা ছিলেন সংহতি সাহিত্য পরিষদ আমিরাত শাখার সভাপতি লেঃ (অব) কাজী গুলশান আরা। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ইংলিশ প্রাইভেট স্কুল এবং কলেজ, রাস আল খাইমার ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ তাজ উদ্দিন, বাংলাদেশ সমিতি শারজাহ শাখার সভাপতি আবুল বাশার, বাংলাদেশ থেকে আগত সমাজকর্মী শামছুল ইসলাম সামছু, একাত্তর টিভি আরব আমিরাত প্রতিনিধি লুৎফুর রহমান, সংগঠনের উপদেষ্টা মাসুক আহমেদ রুমেলসহ আরো অনেকে।

সভায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের যুগ্ম-সম্পাদক তিশা সেন। শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক জুনায়েদ আলম।

সভায় আরো বক্তব্য রাখেন সংহতি সাহিত্য পরিষদের সিনিয়র সহসভাপতি সাইদা দিবা, কমিউনিটি নেতা আব্দুল আউয়াল, বিডি ফ্রেন্ডস ক্লাবের সহসভাপতি দরবেশ আলী, কমিউনিটি ব্যাক্তি রিয়াজ উদ্দিন রউফ, নাসির উদ্দিন, মিয়া মোহাম্মদ সিজিল, এম এস আলম তালুকদার। আরো উপস্থিত ছিলেন, সাগর, মহরম, আফজাল, আরিফ, উজ্জ্বল প্রমুখ।

জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে শোকের মাস আগস্টে নিহতে জাতির পিতা এবং তাঁর পরিবারের সকলের আত্মার শান্তি কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়।

সিলেটভিউ২৪ডটকম/৩ আগস্ট ২০১৯/এলআর/পিডি

@

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...