আজ সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০ ইং

আরব আমিরাতে বাংলাদেশের জাতীয় শোক দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৮-১৫ ১৯:০৭:৫৫

লুৎফুর রহমান, আরব আমিরাত :: সংযুক্ত আরব আমিরাতে বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে জাতীয় শোক দিবস পালন করেছে বঙ্গবন্ধু স্কোয়াড ও টিম ৭১। বাংলাদেশের ১২.০১ মিনিট তথা আরব আমিরাতের সময় ১০.০১ মিনিটে শুরু হয় অনুষ্ঠানমালার।

শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়। এর পর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট নিহত তার পরিবারের সকলের রূহের মাগফেরাত কামনায় ১ মিনিট নীরবতা পালন করা হয়।

এরপর একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। হাতের পরে হাতে জ্বলে মোমবাতি। চারদিকের অন্ধকার এবং কালোতে সাজানো সকল আয়োজনে আলোর মিছিলে রূপ নেয় মরুভূমির দেশ।

অনুষ্ঠানটির নাম দেয়া হয় 'বঙ্গবন্ধু: রাজনীতির কবি'। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- বাংলাদেশ কনসুলেট জেনারেল দুবাইয়ের উর্ধ্বতন কর্মকর্তা আনিসুর রহমান।

এছাড়া উপস্থিত ছিলেন- আইয়ূব আলী বাবুল, আবুল বাশার, কাজী মোহাম্মদ আলী সহ আরো অনেকে।

অনুষ্ঠানে সরাসরি বঙ্গবন্ধুর প্রতিকৃতি আঁকেন তিশা সেন। এ সময় বঙ্গবন্ধুকে নিবেদিত স্বরচিত ছড়াপাঠ করেন একাত্তর টিভি প্রতিনিধি লুৎফুর রহমান। এছাড়াও কবিতা পাঠ করেন শহিদুল বাপ্পা ও রায়হান উদ্দিন।

ব্যতিক্রমি এ অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো একাত্তর টিভি। মননশীল এ অনুষ্ঠানের স্বেচ্ছাসেবক ছিলেন আয়োজক দুটো সংগঠনের শহিদুল বাপ্পা, সালাউদ্দিন কাদের বাপ্পি, বোরহান উদ্দিন, সৈয়দ মৌশন আদি, এম,এ মঞ্জু, রায়হান উদ্দিন, বশির আহমদ, শেখ মাসুদ মানিক, হাসান আহমদ সহ আরো অনেকে।



সিলেটভিউ২৪ডটকম/১৫ আগস্ট ২০১৯/এলআর/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন