আজ শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ইং

সৌদিআরব শাখার উদ্যোগে বিএনপি প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-০৯-০৭ ১৬:০৯:২৮

সৌদিআরব সংবাদদাতা :: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিব বলেছেন, বিএনপির জন্ম হয়েছিল আওয়ামী লীগের ব্যর্থতার কারণে। বিএনপির জন্ম হয়েছিল এমন একটি রাজনৈতিক শূন্যতায়, সেই শূন্যতা সৃষ্টি করেছিল আওয়ামী লীগ। মুক্তিযুদ্ধের মূল চেতনাকে যখন আওয়ামী লীগ কেড়ে নিয়ে গেলো, যখন আওয়ামী লীগ তাদের ক্ষমতাকে চিরস্থায়ী করতে একদলীয় শাসন বাকশাল প্রতিষ্ঠিত করলো। সেই শূন্যতা কাটাতে দেশপ্রেমিক মানুষদের নিয়ে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান বাংলাদেশ জাতীয়তাবাদী দল প্রতিষ্ঠিত করেন। সুতরাং বিএনপি প্রতিষ্ঠিত হয়েছিল একটি ঐতিহাসিক প্রয়োজনীয়তায়। 

প্রবাসী নেতাকর্মীদের উদ্দেশ্য করে মুকিব বলেন, আজকে সর্বোচ্চ শক্তি দিয়ে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। এজন্য আমাদেরকে লড়াই ও সংগ্রাম করে তাকে বের করে আনতে হবে এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে। দেশে আজ ক্রান্তিকাল। বাংলাদেশ গণতন্ত্র নেই, আইননের শাসন নেই, বিচার বিভাগের স্বাধীন নেই। কোনো সমস্যার এই সরকার কোনো সমাধান করতে পারছে না। সেই প্রেক্ষাপটে আমরা প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছি। আজকে আমাদের ওয়াদাবদ্ধ হতে হবে যে, দেশে গণতন্ত্রকে ফিরিয়ে আনার অংশ হিসেবে প্রথমে আমাদের গণতন্ত্রের মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে ঐক্যবদ্ধ হতে হবে। আমাদের স্লোগান হোক, স্বৈরাচার হটাও, দেশ বাঁচাও।’

শুক্রবার বাংলাদেশ জাতীয়তাবাদী দল সৌদিআরব শাখার উদ্যোগে বিএনপি ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে  আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সৌদিআরব বিএনপির সভাপতি আহমদ আলী মুকিবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনিরুজ্জামান তফনের পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সৌদিআরব বিএনপির উপদেষ্টা আব্দুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেদ্দা মহানগর বিএনপির আহবায়ক এম এ আজাদ চয়ন  সৌদিআরব বিএনপির সহসভাপতি কেফায়েত উল্লাহ কিসমত সহসহভাফতি আব্দুল মান্নান সহসভাপতি শাহ আলম সহসভাপতি এরশাদ আহমদ সহসভাপতি সাইদুল ইসলাম সাঈদ সহসভাপতি আবুল কালাম আজাদ সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ শাহজাহান  সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী নুরুল আমিন সহ বিএনপি ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।



সিলেটভিউ২৪ডটকম/০৭ সেপ্টেম্বর ২০১৯/ডেস্ক/এসডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...