আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

ওমানের সালালাতে ঈদে মীলাদুন্নবী মাহফিল অনুষ্ঠিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১১-২৩ ২২:০৯:২২

রেজওয়ান আহমদ, ওমান  :: পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা) উদযাপন উপলক্ষে শাহজালাল লতিফিয়া ইসলামিক সোসাইটি সালালাহ, ওমানের উদ্যোগে আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) সালালাহ বাসমিন জামে মসজিদে অনুষ্ঠিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন আনজুমানে আল ইসলাহ ইউকের এডুকেশন এন্ড ট্রেনিং সেক্রেটারি এবং দারুল হাদীস লাতিফিয়া নর্থওয়েস্টের প্রিন্সিপাল হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আনজুমানে আল ইসলাহ ইউকের প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি এবং শাহজালাল মসজিদ ম্যানচেস্টারের ইমাম ও খতীব মাওলানা খায়রুল হুদা খান, স্থানীয় মসজিদ আল জামা' রেওয়ায এর খতীব শায়েখ কারী বদর আল মিশরী।

প্রধান অতিথির বক্তব্যে মাওলানা সালমান আহমদ চৌধুরী বলেন, জান্নাতে রাসূলুল্লাহ (সা.) এর সাথী হতে হলে তাঁর সুন্নাতের অনুসরণ অনুকরণ করতে হবে, তাঁকে ভালবাসতে হবে। যুগ যুগ ধরে আল্লাহর রাসূলের ভালোবাসা প্রকাশে এবং তাঁর আগমনের শুকরিয়া স্বরূপ আহলে সুন্নাতের অনুসারীগণ ঈদে মীলাদুন্নবী মাহফিল আয়োজন করে আসছেন।

বিশেষ অতিথির বক্তব্যে মাওলানা খায়রুল হুদা খান বলেন, যদিও আল্লাহ্ পাক আদম (আ) এর বংশে মানবজাতির মধ্যে তাঁর হাবীবকে প্রেরণ করেছেন, কিন্তু তিনি আমাদের মত মানুষ নন। তিনি সম্পূর্ণ স্বতন্ত্র বৈশিষ্ট্য সম্পন্ন একজন মানুষ যার মত দুনিয়ার আর কারো তুলনা হতে পারে না।

শাহজালাল লতিফিয়া ইসলামিক সোসাইটির সভাপতি মাওলানা খলিলুর রহমানের সভাপতিত্বে এবং শামছুল হুদা খান ও হাফিজ আব্দুর রাজ্জাক এর যৌথ উপস্থাপনায় অনুষ্ঠিত মাহফিলের শুরুতে কিরাত পাঠ করেন, কারী গুলজার আহমদ, নাতে রাসুল পরিবেশন করেন বুরহান আহমদ এবং শানে ফুলতলি পরিবেশন করেন হাফিজ তাজুল ইসলাম।

মাওলানা খালিছুর রহমানের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে সূচিত মাহফিলে আরো উপস্থিত ছিলেন হাফিজ শাহিনুর রহমান, আহবাব হুসেন, হাফিজ আব্দুল আজিজ, ফয়েজ আহমদ, রাজু আহমদ, মকবুল হুসেন, ফুয়াদ আহমদ, মাহি আহমদ, সায়েম আহমদ, সোসাইটির উপদেষ্টা দুলাল আহমদ, সেলিম আহমদ, মঞ্জুর আহমদ, আফু মিয়া, শহীদ মিয়া, আবদুল আহাদ, লিয়াকত মিয়া, ইমাম মোশাররফ হোসেন, শামসুদ্দীন প্রমুখ।

মাহফিলে মুসলিম উম্মাহর শান্তি ও মরহুম উম্মতে মুহাম্মদীর মুক্তি কামনা করে মুনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি হযরত মাওলানা সালমান আহমদ চৌধুরী ফুলতলী।

সিলেটভিউ২৪ডটকম/২৩ নভেম্বর ২০১৯/আরএ/পিডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...