Sylhet View 24 PRINT

কাতারে ১০ ডিসেম্বর চালু হচ্ছে দোহা মেট্রো গ্রিন লাইন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০১৯-১২-০৮ ১৮:০১:৩৩

কাতার প্রতিনিধি :: ২০২২ সালের বিশ্বকাপ আয়োজক দেশ কাতারে আগামী ১০ই ডিসেম্বর চালু হচ্ছে দোহা মেট্রো গ্রিন
লাইন। কাতার পরিবহন ও যোগাযোগ মন্ত্রণালয়( এমওটিসি) এক বিবৃতিতে দোহা মেট্রো গ্রিন লাইনের যাত্রী সেবা চালুর ঘোষণা দেওয়া হয়।

গ্রিন লাইন পূর্বে চালিত রেড লাইনের আরও চারটি স্টেশন - হামাদ আন্তর্জাতিক বিমানবন্দর, কাতারা, কাতার বিশ্ববিদ্যালয় এবং লুসাইলের অন্তর্ভূক্ত থাকবে বলে জানানো হয়। এর আগে গত ২১ নভেম্বর গোল্ড লাইন ও ৮  মে রেড লাইন চালু করা হয়েছিলো।

এমওটিসি থেকে আরও জানানো হয়-  গ্রিন লাইনটি কাতারের রাজধানী দোহার আল মনসুরা স্টেশন থেকে আল রিফায়া স্টেশন পর্যন্ত চলবে যার মধ্যে রয়েছে আল মোশাইরিব, আল বিদ্দা, হোয়াইট প্যালেস, হামাদ হাসপাতাল, আল ম্যাসিলা, আল রাইয়ান আল কাদিম, আল শাকাব, কাতার জাতীয় গ্রন্থাগার এবং এডুকেশন সিটি মেট্রোরেল স্টেশন।

রেড লাইন এবং গোল্ড লাইনের মতো গ্রিন লাইন শনি থেকে বৃহস্পতিবার সকাল ছয়টা থেকে রাত ১১টা পর্যন্ত এবং শুক্রবার বেলা দুইটা থেকে রাত এগারোটা পর্যন্ত চলবে।

এমওটিসি জানিয়েছে, রেল চলাচলের নির্ধারিত সময়ে মেট্রো স্টেশন এবং তার আশেপাশের অঞ্চলের যাত্রীদের পরিবহনের জন্য মেট্রোলিং ফিডার বাসের ফ্রি সার্ভিস পাওয়া যাবে।
 
গ্রিন লাইন এর যাত্রীরা গন্তব্য পরিবর্তন করতে চাইলে আল মোশাইরিব স্টেশন ও আল বিদ্দা স্টেশনে করতে পারবেন। রেড, গোল্ড ও গ্রিন লাইন মোশাইরিব এবং রেড ও গ্রিন আল বিদ্দাহ স্টেশনে পরিবর্তন করতে পারবেন।

সিলেটভিউ২৪ডটকম/৮ ডিসেম্বর ২০১৯/এএস/আরআই-কে

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.