আজ বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ইং

সিলেটকে অত্যাধুনিক পর্যটন নগরী হিসেবে গড়তে চাই: মেয়র আরিফ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০১-২৬ ১৯:১৪:৫৬

কাতার প্রতিনিধি :: সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীকে 'জালালাবাদ এ্যাসোসিয়েশন কাতার'র পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে। মেয়র আরিফ কাতার সফরে গেলে গতকাল শনিবার এ সংবর্ধনা অনুষ্ঠানে আয়োজন করা হয়। 

জালালাবাদ এসোসিয়েশন কাতার'র সভাপতি মো. কপিল উদ্দিনের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে সংবর্ধিত ও প্রধান অতিথি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, হযরত শাহজালাল ও শাহপরান রাহ.-এর স্মৃতিবিজড়িত এবং প্রবাসী অধ্যুষিত সিলেটকে বাংলাদেশের আধ্যাত্মিক রাজধানী বলা হয়ে থাকে। এবার সেই সিলেটকে একটি পরিপূর্ণ পর্যটন নগরী হিসেবে গড়ে তোলা হবে। সিসিক মেয়র বলেন, আমি সর্বশেষ ২০০৯ সালে কাতার এসেছিলাম।   সেই সময়কার কাতার আর বর্তমান কাতারে অনেক পার্থক্য।  কাতার যদি পারে আমরা কেন পারবোনা? আমি সবাইকে সাথে নিয়ে দলমত নির্বিশেষে  সিলেটের উন্নয়নে কাজ করতে চাই।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কে ধন্যবাদ জানিয়ে মেয়র আরও বলেন, সরকার সিলেটের উন্নয়নের জন্য ১২৫০ কোটি টাকা বরাদ্দ দিয়েছে।
কিন্তু এই টাকাগুলো যথাযথভাবে ব্যায় করতে আমাদের একটি কমিটি করতে হবে।   যেখানে থাকবেন সিলেট  জেলা বার'র আইনজীবিরা।  থাকবেন মিডিয়া ও সিলেটের গণ্যমান্য ব্যক্তিবর্গ।  এমনকি প্রবাসীরাও আমাদের সেই কমিটিতে অন্তর্ভুক্ত থাকবেন।

আরিফ বলেন, আমরা প্রবাসীদের জন্য হেল্প ডেক্স চালু করেছি আপনারা আমাদের আ্যপসের মাধ্যমে অথবা ইমেইল করে আপনাদের সমস্যা আমাদের জানাতে পারবেন সে বিষয়ে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

কাতার প্রবাসীদের উদ্দেশ্য করে তিনি বলেন, আপনারা যদি চান তবে সিলেটের যে কোনো একটি পয়েন্ট আমি আপনাদেরকে দিবো।  সেখানে আপনারা যে কোনো ভাষ্কর্য তৈরি করতে পারবেন কাতার প্রবাসীদের নামে। আমি সবার সহযোগিতা পেলে সিলেটকে একটি অত্যাধুনিক পর্যটক নগরী হিসেবে গড়ে তুলতে পারবো।

জালালাবাদ এসোসিয়েশন কাতার'র সাংগঠনিক সম্পাদক সিরাজুল ইসলাম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কাতারে সফররত বড়লেখা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল আহাদ ও বড়লেখা সুজানগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নছিব আলী।

বক্তব্য রাখেন সংগঠনের সহসভাপতি মখলিছুর রহমান, সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক আবু তাহের চৌধুরী ও  সিনিয়র সদস্য শরিফুল হক সাজু সহ অনেকে।
এসময় উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহসভাপতি রুহেল কবির, যুগ্মসাধারণ সম্পাদক মালেক আহমদ, পংকি মিয়া, মামুন আহমদ নুর, শিপার আহমদ শিমু ও শাহাজান রাজু প্রমুখ। 

সিলেটভিউ২৪ডটকম/২৬ জানুয়ারি ২০২০/এ.এস/ আরএইচডি

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...