Sylhet View 24 PRINT

শারজাহে বাংলাদেশ সমিতির আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৩ ০০:২৭:০১

লুৎফুর রহমান :: সংযুক্ত আরব আমিরাত সরকার কর্তৃক অনুমোদিত বাংলাদেশ সমিতির শারজাহ শাখায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে।

সমিতি প্রাঙ্গণে নির্মিত অস্থায়ি শহিদ মিনারে বাংলাদেশের সময়ের সাথে মিল রেখে একুশের প্রথম প্রহরে পুষ্পস্তবক অর্পন করে বাংলাদেশ সমিতি শারজাহ সহ নানা সামাজিক সাংস্কৃতিক ও রাজনৈতিক ও সাংবাদিক অর্ধশত সংগঠন। এ সময় দেয়ালজুড়ে দৃষ্টিনন্দন শিল্পকর্ম দেখে প্রবাসিরা দেশের আমেজ পেছেয়েন বলে জানিয়েছেন অনেকে।

পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সমিতির ভারপ্রাপ্ত সভাপতি ইসমাইল গণি চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ মাকসুদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ থেকে আসা সাবিনা আক্তার তুহিন।

আলোচনায় আরো অংশ বিশিষ্ট কমিউনিটি নেতা প্রকৌশলী আবু জাফর চৌধুরী, বাংলাদেশ সমিতি দুবাইয়ের আহবায়ক অধ্যাপক আব্দুস সবুর, প্রকৌশলী আবু নাসের চৌধুরী সহ অনেকে।

বর্ণাঢ্য এ অনুষ্ঠানের সমিতির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন সহ সভাপতি শাহাদাত হোসেন, যুগ্ম সম্পাদক করিমুল হক, জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক  আব্দুল মান্নান, সাংস্কৃতিক সম্পাদক জাহাঙ্গীর আলম রূপু, প্রচার সম্পাদক ইমাম হোসেন পারভেজ, মোস্তাফিজুর রহমান চৌধুরী, সায়েদুর রহমান খোকন, এহছান চৌধুরী, আলম গফুর, মোহাম্মদ মামুন, মাজহারুল ইসলাম মাহবুব ও শেফালি আক্তার আঁখি সহ সমিতির সদস্যবৃন্দ।

আলোচনায় বক্তারা বলেন, প্রবাসে বেড়ে ওঠা প্রজন্মকে ঘর থেকে বাংলা ভাষার চর্চা করতে হবে। এ জন্য সংযুক্ত আরব আমিরাতের দুবাই অঞ্চলে বাংলা স্কুল প্রতিষ্ঠা করার জন্য সমিতির সাথে কমিউনিটির সবাইকে এগিয়ে আসতে হবে।

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.