আজ শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ইং

সৌদীআরবে আহবাব চৌধুরী সংবর্ধিত

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০২-২৪ ১১:৪৬:১০

জালালাবাদ এসোসিয়েশ অব আমেরিকার সহ সভাপতি ও বাংলাদেশী আমেরিকান কালচারাল এসোসিয়েশনের নব নির্বাচিত সভাপতি আহবাব চৌধুরী খোকন পবিত্র ওমরা পালন শেষে গত ২০ ফেব্রুয়ারী দুপুরে সংক্ষিপ্ত সফরে রিযাদ পৌছালে সেখানে কমিউনিটি নেতৃবৃন্দ এবং বিভিন্ন সংগঠন তাকে অভ্যর্থনা জানায়।

আহবাব এই দিন দুপুরে গ্রিন ক্রিসেন্ট সোসাইটির সভাপতি ও সিলেট বিভাগ পরিষদের প্রাক্তন সভাপতি রিযাদের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবী আব্দুল আজিজ মাসুকের দেওয়া এক মধ্যাহ্ন ভোজে যোগদান করেন। এ সময় কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

জালালাবাদ এসোসিয়েশন অব রিযাদ ২০ জানুয়ারী বৃহস্পতিবার সন্ধ্যায় প্রিমিয়াম রেস্টুরেন্ট এক মতবিনিময় সভার আয়োজন করে। সংগঠনের ভারপ্রাপ্ত সভাপতি ড. মাহবুব জামানের সভাপতিত্বে অনুষ্ঠিতে ও সাধারণ সম্পাদক নুরুজ্জামান সুমনের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের উপদেষ্টা ইঞ্জিনিয়ার রুকন ইবনে ফয়েজী, প্রাক্তন সভাপতি ও উপদেষ্টা আব্দুর রহমান চৌধুরী, সহ সাধারণ সম্পাদক মোক্তাদির হোসেন ও কুলাঊড়া প্রবাসী পরিষদ এর সভাপতি খালেদ শাহাবুদ্দীন প্রমুখ।

মত বিনিময় সভায় আহবাব তাকে সময় দেওয়ার জন্য জালালাবাদ এসোসিয়েশন অব রিয়াদ নেতৃবৃন্দকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। সভায় উভয় সংগঠনের কার্যক্রম তুলে ধরা হয় এবং সমগ্র বিশ্বের সকল জালালাবাদ এসোসিয়েশন গুলোর মধ্যে একটি সমন্বয় গড়ে তোলার উপর গুরুত্ব দেওয়া হয়।

২১ ফেব্রুয়ারী শুক্রবার আহবাব চৌধুরী খোকন সিলেট বিভাগ প্রবাসী পরিষদ আয়োজিত এক পিঠা উৎসব ও বনভোজনে যোগদান করেন। সংগঠনের সভাপতি মামুনুর রশীদের সভাপতিত্বে ও সম্পাদক সম্পাদক একলাসুর রহমানের পরিচালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকার সহ সভাপতি আহবব চৌধুরী খোকন।

বিশেষ অতিথি ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা আবুল খায়ের বাচ্চু, উপদেষ্টা ও প্রাক্তন সভাপতি আব্দুল আজিজ মাসুক, উপদেষ্টা সৈয়দ মাহমুদ আলী শাহ, আলীম উদ্দিন মাহমুদ ও এরশাদ আলী। বক্তব্য রাখেন সহ সভাপতি ইব্রাহিম আলী, নাজিম উদ্দিন ও সহ সাধারণ সম্পাদক মিসবাহ তরফদার, সাংগঠনিক সম্পাদক এম খালেদ শাহাবুদ্দীন প্রমুখ। অনুষ্ঠানে আহবাব চৌধুরী খোকনকে সংগঠনের সম্মাননা ক্রেস্ট এবং একুশের আলপনা আকা পাঞ্জাবিসহ বিভিন্ন উপহার প্রদান করা হয়।

অনুষ্ঠানে বক্তব্যে আহবাব সিলেট বিভাগ প্রবাসী পরিষদের বিভিন্ন কর্মকান্ডের ভূয়াসী করেন।

বিকালে আহবাব একটি কমিউনিটি সেন্টারে রিযাদ বাংলাদেশ থিয়েটার আয়োজিত একুশের কবিতা আবৃতি ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অথিতি হিসাবে যোগদান করেন। এই সময় শিশু কিশোররা একুশের গান কবিতা আবৃতির মাধ্যমে পুরো অনুষ্ঠানকে মুখরিত করে তোলে। কবি জাহাঙ্গীর আলম হৃদয়ের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আরিফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ক্রিসেন্ট সোসাইটি সভাপকি আব্দুল আজিজ মাসুক, বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগ পরিষদের সভাপতি মামুনুর রসিদ, বঙ্গবন্ধু ফাউন্ডেশন রিয়াদের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আহবাব চৌধুরী রিয়াদ বাংলাদেশ থিয়েটারের কর্মকান্ডের ভূয়াসী প্রশংসা করে তিনি বলেন বর্হিবিশ্বে তথা আমাদের শিশু কিশোরদের মাঝে বাংলাদেশ এর সংস্কৃতি কৃষ্টি তোলে ধরতে এ রকম প্রতিষ্টান গুরুত্ব পূর্ণ ভুমিকা পালন করতে পারে। অনুষ্ঠানে জনাব রিয়াদ বাংলাদেশ থিয়েটার মঞ্চায়িত মহানাযক নাঠক এর শুভ উদ্বোধন ঘোষনা করেন।

এই দিন রাতে আহবাব চৌধুরী খোকনের সম্মানে সিটির নায়েগ্রা হোটেলে প্রবাসী কুলাউড়া পরিষদ এক সংবর্ধনা সভার আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি শাহাবুদ্দীন খালেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আনফর আলী ও সহ সাধারণ সম্পাদক শাকিল রশিদ চৌধুরীর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা শাহ মাহমুদ আলী, উপদেষ্টা ইঞ্জিনিয়ার রুকন ইবনে ফয়েজি, ধলা মিয়া ও ইমাদ উদ্দিন হেলাল। বক্তব্য রাখেন আবুল কালাম, ফারুক রসীদ চৌধুরী, তৌহিদুর রহমান চৌধুরী ও মাসুদ বস্ক।

তিনি তাকে সম্মানিত করায় প্রবাসী কুলাউড়া পরিষদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। নৈশভোজর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয।

শেয়ার করুন

আপনার মতামত দিন

সাম্প্রতিক মধ্যপ্রাচ্য খবর

  •   গ্রীষ্মের শুরুতে ওমান শ্রম মন্ত্রণালয়ের নির্দেশনা জারি
  •   ওমানে নতুন নিয়মে বাড়ছে লকডাউন
  •   আহমদ আরেফের মৃত্যুতে বিএনপি নেতা কাইয়ুম চৌধুরীর শোক
  •   মধ্যপ্রাচ্য বিএনপির সাংগঠনিক মুকিবের শোক
  •   সিঙ্গাপুরে আলোচিত বই বিক্রির তালিকায় প্রবাসী শরীফের ‘স্ট্রেন্জার টু মাই ওয়ার্ল্ড’
  •   ওমানে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত
  •   ব্যারিস্টার মওদুদের মৃত্যুতে বিএনপি কাতার শাখা উদ্যোগে শোক সভা অনুষ্ঠিত
  •   আওয়ামীলীগ দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে: মির্জা ফখরুল
  •   স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন মধ্যপ্রাচ্য সমন্বয় কমিটির সভা
  •   আমিরাতে বাংলাদেশি নারী উদ্যোক্তা আঁখির স্বপ্নপূরণের পথে...