Sylhet View 24 PRINT

কাতারস্থ বাংলাদেশ দূতাবাসের জরুরী নোটিশ

সিলেটভিউ টুয়েন্টিফোর ডটকম, ২০২০-০৩-০৯ ১৯:১৩:৪৮

কাতার প্রতিনিধি :: বিশ্বের মানুষের কাছে বর্তমানে নতুনভাবে এক মহা আতংকের নাম করোনাভাইরাস যা ইতিপূর্বে কেড়ে নিয়েছে অনেক প্রাণ।

প্রতিনিয়ত এই প্রাণঘাতি ভাইরাসে আক্রান্ত হচ্ছেন বিশ্বের বিভিন্ন দেশের মানুষ।

করোনাভাইরাস এর প্রভাবে সম্প্রতি কাতার সরকার বাংলাদেশসহ প্রায় ১৪ টি দেশের নাগরিকদের কাতারে প্রবেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করেছে।

এমতাবস্থায় বর্তমানে বাংলাদেশে যেসকল কাতার প্রবাসী ছুটিতে আছেন তারাও নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত কাতারে প্রবেশ করতে পারবেন না।

কাতার সরকারের নির্দেশনা অনুযায়ী কাতারস্থ বাংলাদেশ দূতাবাস থেকে সোমবার ৯ ই মার্চ জনসচেতনতা মূলক এক জরুরি বিজ্ঞপ্তিতে জানানো হয়- করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থার অংশ হিসেবে কাতার কর্তৃপক্ষ বাংলাদেশসহ বেশ কিছু দেশ হতে যাত্রীদের কাতারে প্রবেশ সামায়িকভাবে বন্ধ ঘোষণা করেছে। কাতার কর্তৃপক্ষের এ সিদ্ধান্তের কারণে অনেক বাংলাদেশী নাগরিক যারা ছুটি শেষে সময়মতো কাতারে আসতে পারবেন না, তাদেরকে নিজ নিজ নিয়োগকারী কর্তৃপক্ষ/কোম্পানি বা কফিলের সাথে যোগাযোগ রক্ষা করার জন্য অনুরোধ করা হলো। সামায়িক এ নিষেধাজ্ঞার ফলে ভিসার মেয়াদ শেষ হওয়ার জটিলতা বা অনিয়মিত ছুটির বিষয়ে করণীয় জানতে দূতাবাসের পক্ষ থেকে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হচ্ছে।

এ বিষয়ে কাতার কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত হালনাগাদ তথ্য পরবর্তিতে জানানো হবে।

এছাড়া, কাতার প্রবাসী বাংলাদেশী নাগরিকগণকে জরুরী প্রয়োজন ছাড়া অন্য কোন দেশে ভ্রমণ থেকে আপাতত বিরত থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে। কাতারে বাংলাদেশী কোন নাগরিক করোনা ভাইরাসে আক্রান্ত হলে দূতাবাসকে (৩৩৬৬ ২০০০) অবহিত করার জন্যও অনুরোধ করা হলো

করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ অত্যন্ত গুরুত্বপূর্ণ। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে নিম্নলিখিত বিষয়সমূহ মেনে চলার জন্য সকলকে বিশেষভাবে অনুরোধ করা হলো- একান্ত প্রয়োজন ছাড়া মার্কেট/জনসমাবেশ এড়িয়ে চলুন, আপনার বাসস্থান পরিস্কার ও পরিচ্ছন্ন রাখুন, বার বার হাত ধুয়ে নিন, ঘন ঘন পানি পান করুন, হাঁচি বা কাশি দেওয়ার সময় টিস্যু/রুমাল দিয়ে মুখ ঢাকুন, জ্বর বা কাশি হলে মাস্ক ব্যবহার করুন, ১৬০০০ হটলাইনে যোগাযোগ করুন।


সিলেটভিউ২৪ডটকম/০৯ মার্চ ২০২০/এএস/এসডি

সম্পাদক : মো. শাহ্ দিদার আলম চৌধুরী
উপ-সম্পাদক : মশিউর রহমান চৌধুরী
✉ sylhetview24@gmail.com ☎ ০১৬১৬-৪৪০ ০৯৫ (বিজ্ঞাপন), ০১৭৯১-৫৬৭ ৩৮৭ (নিউজ)
নেহার মার্কেট, লেভেল-৪, পূর্ব জিন্দাবাজার, সিলেট
Developed By - IT Lab Solutions Ltd.